রবিবার-২৬শে জানুয়ারি, ২০২০ ইং-১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:০১, English Version
এমপিভুক্ত শিক্ষকদের বেতন নিয়ে মন্ত্রণালয়ের নতুন পদক্ষেপ! মুক্তিযোদ্ধাদের নামে হবে সব রাস্তাঘাট নামোশংকরবাটী ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরস্কার বিতরণী মায়ানমারকে অবশ্যই আন্তর্জাতিক আদালতের রায় মানতে হবে : তথ্যমন্ত্রী সৈয়দপুরে গরু সহ চোর আটক আন্তর্জাতিক কাস্টমস দিবসে প্রধানমন্ত্রীর বাণী আন্তর্জাতিক কাস্টমস দিবসে রাষ্ট্রপতির বাণী

ভারী বর্ষণে উত্তরপ্রদেশে ৭৩ জনের প্রাণহানি

প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯ , ১:১৩ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশে ৪ দিন ধরে টানা ভারী বর্ষণে এখন পর্যন্ত ৭৩ জনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশের বিভিন্ন স্থানে চলতি সপ্তাহে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলীয় বিভিন্ন জেলায় রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া দফতর। এসব এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

ভারী বৃষ্টিপাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় বিভিন্ন এলাকা। শনিবার পরাগরাজে ১০২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। অপরদিকে বারানসিতে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৮৪ দশমিক ২ মিলিমিটার। বছরের এই সময় যে পরিমাণ বৃষ্টি হওয়ার কথা তার চেয়ে অনেক বেশি বৃষ্টি হচ্ছে সেখানে। শনিবার উত্তরপ্রদেশের বিভিন্ন স্থানে ২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতি ও শুক্রবার রাজ্যের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় ৪৭ জনের মৃত্যু হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে লক্ষ্ণৌও, আমেঠি, হারদই এবং বিভিন্ন জেলার সব স্কুল বন্ধ রাখা হয়েছে। এদিকে বিহারের পাটনায় গত শুক্রবার থেকে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। কয়েকদিনের বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পাটনা এবং অন্যান্য জেলায় ভারী বৃষ্টিপাতের কারণে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। গত কয়েকদিনে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় উত্তরাখন্ড, জম্মু-কাশ্মীর, রাজস্থান এবং মধ্যপ্রদেশে বহু মানুষ প্রাণ হারিয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ