সোমবার-২১শে অক্টোবর, ২০১৯ ইং-৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৮
হোয়াইটওয়াশের পথে প্রোটিয়ারা মানসিকভাবে অসুস্থ সারিকা! কঙ্গোয় বাস দুর্ঘটনায় নিহত ৩০ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা ভোলার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র নির্মাণ ঠাকুরগাঁওয়ে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

লালমনিরহাট- আরশী নগর সরকারী, বে-সরকারী পৃষ্ঠপোষকতা প্রয়োজন

মো: লাভলু শেখ, লালমনিরহাট, তারিখ : ২৬ সেপ্টেম্বর, ২০১৯
লালমনিরহাটে আরশী নগর বে-সরকারী সংস্থাটি সামাজিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজ চালিয়ে আসলেও সরকারী, বে-সরকারী পৃষ্ঠপোষকতা প্রয়োজন। সংস্থাটির নির্বাহী পরিচালক মো: বাদশা আলম জানান, লালমনিরহাট জেলার ৫ উপজেলায় বর্তমানে ১০টি স্গংীত রির্সোস সেন্টার চলমান রয়েছে। অর্থের অভাবে ৮টি রিসোর্স সেন্টার বন্ধ রয়েছে। তিনি জানান, সরকারী, বে-সরকারী পৃষ্ঠপোষকতা পেলে বন্ধ রিসোর্স সেন্টার গুলো পুনরায় চালু করা যাবে। ওই রিসোর্স সেন্টার গুলোতে শত-শত শিশু কিশোররা সঙ্গীত বিষয়ে জ্ঞান অর্জন করে যা শান্তিপূর্ন ও সুস্থ বিনোদনে সমাজ বিনির্মানে ভুমিকা রাখছেন।
নির্বাহী পরিচালক জানান, ২০০৮ সালে সংস্থাটি স্থাপিত হওয়ার পর থেকে সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখছে। অর্থ অভাবে ইতিপূর্বে আরো ১০টি রিসোর্স সেন্টার বন্ধ হয়েছিল। জেলায় মোট ২৮টি সঙ্গীত রিসোর্স সেন্টার চলমান ছিল। আরশী নগর সংস্থাটি লালমনিরহাট সদর উপজেলার খুটামারা এলজিইডি অফিস সংলগ্ন অবস্থিত। সংস্থাটি সঙ্গীত ছাড়াও সরকারী ও বে-সরকারী বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশ গ্রহন করে থাকে। তাছাড়া শীতার্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ, বন্যাত্রদের মাঝে শোকনা খাবার বিতরণ এবং গরিব ও দু:স্থ্য পরিবারের মাঝে পবিত্র ঈদে গোশত বিতরণসহ বিভিন্ন সহযোগীতা করে আসছেন।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ