বুধবার-১৩ই নভেম্বর, ২০১৯ ইং-২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:২০
পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন আগামীকাল থেকে রোগী দেখবেন, ইনশাআল্লাহ . চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান, চাঁপাইনবাবগঞ্জের গোবরাতলায় মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের উদ্দেশে বাণিজ্যমন্ত্রীর ঢাকা ত্যাগ “বুলবুল তান্ডবে আনুষ্ঠানিকতা না থাকলেও কুয়াকাটায় রাস উৎসবে পূণ্যার্থীদের ভীড়” প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে, সহকারী শিক্ষকের ১৩তম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিশু শিক্ষা প্রতিষ্ঠান ইদ্রিস আহমদ মেমোরিয়াল ইনস্টিটিউট চত্বরে সংবর্ধনা অনুষ্ঠান

“জলঢাকায় তথ্য কেন্দ্রের উঠান বৈঠক” 

প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ , ৯:১৪ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,
রবিউল ইসলাম রাজ,স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়নে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল বেলা নীলফামারীর জলঢাকা উপজেলার গাবরোল তহশিলদার পাড়ায় উঠান বৈঠকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা,উপজেলা প্রোগ্রামার রবিউল ইসলাম,উপজেলা তথ্য আপা কর্মকর্তা মাসুদা আক্তার,তথ্য সহকারী জিনাত বিপাশা,রেজিনা মোবাশ্বেরা প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা,জনপ্রতিনিধি,শিক্ষক,সাংবাদিক,তথ্য কেন্দ্রের কর্মকর্তা ও ৫০জন গ্রামীন নারি।
উল্লেখ্য,শেখ হাসিনার সহায়তায় – তথ্য আপা পথ দেখায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার বিভিন্ন স্থানে গ্রামীন সুবিধা বঞ্চিত নারীদের বাল্যবিবাহ প্রতিরোধ, তথ্য প্রযুক্তির ব্যবহার,আইন ফ্রী ল্যান্সিং সম্পর্কে অবহিত করা হয়ে থাকে। এছাড়া বিভিন্ন ডিজিটাল সেবা যেমনঃ ই-কমার্স,স্কাইপি,ই-মেইল,ভিডিও কনফারেন্স ইত্যাদি সম্পর্কে অবহিত করে। এ উঠান বৈঠকে উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা বক্তৃতায় বলেন,তথ্যসেবা কার্যক্রম সম্পর্কে গ্রামীন সুবিধা বঞ্চিত নারীদের বুঝায় দিতে হবে।তথ্য কেন্দ্রের সেবা
উপজেলার সর্বস্তরে পৌঁছাতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন নিশ্চিত করতে পারে এ কেন্দ্র। তাহলে গ্রামীন নারীরা স্বাবলম্বী হবে।শুধু আমাদের লক্ষ্য রাখতে হবে,এ সেবা থেকে কোন নারী যেন বঞ্চিত না হয়।
উপজেলা তথ্য আপা কর্মকর্তা মাসুদা আক্তার বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় উঠান বৈঠক করে থাকি। এ বৈঠকে নারীদের সচেতনতামূলক সেবা প্রদান করা হয়। আমরা মাসে দুই দিন উঠান বৈঠক করি।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ