বুধবার-১৩ই নভেম্বর, ২০১৯ ইং-২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:০২
পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন আগামীকাল থেকে রোগী দেখবেন, ইনশাআল্লাহ . চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান, চাঁপাইনবাবগঞ্জের গোবরাতলায় মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের উদ্দেশে বাণিজ্যমন্ত্রীর ঢাকা ত্যাগ “বুলবুল তান্ডবে আনুষ্ঠানিকতা না থাকলেও কুয়াকাটায় রাস উৎসবে পূণ্যার্থীদের ভীড়” প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে, সহকারী শিক্ষকের ১৩তম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিশু শিক্ষা প্রতিষ্ঠান ইদ্রিস আহমদ মেমোরিয়াল ইনস্টিটিউট চত্বরে সংবর্ধনা অনুষ্ঠান

পার্বতীপুরে বাড়ীর দু’পাশে প্রতিবেশির পুকুর ধ্বসে পড়ছে বিধবার বসতবাড়ী

প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ , ৮:৩৬ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
দু’পাশ ঘেসে দুই প্রতিবেশীর খনন করা পুকুরের পানির ঢেঁউয়ে পার্বতীপুরে এক নিঃসন্তান বিধাব তৌহিদা বানু (৫৬)’র বসতবাড়ী ধ্বসে পড়ার উপক্রম হয়েছে। ইতিমধ্যে বাড়ীর সীমানা প্রাচীর, গোসলখানা ও গোয়াল ঘর পুকুরে ধ্বসে পড়েছে। ইউপি চেয়ারম্যান ও গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের কাছে বার বার ধরনা দিয়েও এর কোন প্রতিকার মেলেনি। ঘটনাটি ঘটেছে, পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের কুঠিপাড়া গ্রামে।
আজ সোমবার দুপুরে সরেজমিন ঘটনাস্থলে গেলে দেখা যায়, প্রায় ৩০ বছর আগে কুঠিপাড়া গ্রামের মৃত: তমিজ উদ্দীন সরদারের নিঃসন্তান মেয়ে তৌহিদা বানুর (৫৬) স্বামী আ: গফুর মারা যান। সেই থেকে অসহায় ওই নারী কুঠিপাড়া গ্রামের বাবার আড়াই শতক জমিতে বাড়ী বানিয়ে অভাব অনটনের মধ্যে জীবন নির্বাহ করছেন। কিন্তু বাড়ী ধ্বসে পড়ার দুশ্চিতায় সবসময় তাকে উদ্বিগ্ন থাকতে হয়।
তৌহিদা বানু (৫৬) বলেন, প্রতিবেশী মমিনুল সরদার তার বাড়ীর উত্তর পাশ এবং মাহফুজ সরদার পূর্ব পাশ ঘেঁসে পুকুর খনন করেছে। কিন্তু শক্তভাবে পাড় না বাধায় প্রতি বছর বর্ষাকালে পুকুরের পানির ঢেউয়ে পাড় ভাঙ্গতে ভাঙ্গতে আড়াই শতক জমির উপর নির্মিত আমার বাড়ীর অবশিষ্ট অংশও বর্তমানে ধ্বসে পড়া উপক্রম হয়েছে। বার বার অনুরোধ করা সত্বেও পুকুর মালিক মাহফুজ সরদার ও মমিনুল সরদার পুকুরের পাড় সংস্কার না করে উল্টো নানাভাবে আমাকে লাঞ্চিত করেছেন।
তৌহিদা বানুর ছোট বোন তহুরা বেগম বলেন, আমার নিঃসন্তান বিধবা বোন প্রতিবেশিদের অত্যাচারে অতিষ্ঠ। বয়োবৃদ্ধ অসহায় বিধবা বোনের কান্না শোনার কেউ নেই। সমাজপতি ও এলাকার জনপ্রতিনিধিদের প্রতি আমার আকুল আবেদন তারা যেন আমার বোনের একমাত্র আশ্রয়ের স্থলটি রক্ষায় এগিয়ে আসেন।
তৌহিদা বানুর অভিযোগের ব্যাপারে প্রতিবেশি পুকুর মালিক মাহফুজ সরদার ও মমিনুল সরদারের সাথে মোবাইল ফোনে সাংবাদিক পরিচয় দিয়ে যোগাযোগ করা হলে তারা ফোন রিসিভ করেননি।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ