রবিবার-১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং-৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২১, English Version
আজ ১৫ ডিসেম্বর পার্বতীপুর হানাদার মুক্ত দিবস উন্নয়নের ধারাবাহিকতা নিয়েই এগিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী (ভিডিও) ‘৯৯৯’ নম্বরে দুই বছরে দেড় কোটি কল নবাবগঞ্জ উপজেলায় বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু শিবির অনুষ্ঠিত| হিলিতে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত “জলঢাকায় সূর্য সন্তানদের স্মরণে  র‍্যালি ও আলোচনা সভা” ব্রিটেনের সংসদে বাংলাদেশী চার নারীকে আ.লীগের অভিনন্দন

পার্বতীপুরে রেলের উচ্ছেদ অভিযান ক্ষতিগ্রস্তদের মানববন্ধন বিক্ষোভ ও স্মারকলিপি

প্রকাশ: রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ , ৮:১৭ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

সোহেল সানী: দিনাজপুরে পার্বতীপুরে বাসটার্মিনাল ও আদর্শ হুগলীপাড়া রেল এলাকা থেকে উচ্ছেদের শিকার ব্যবসায়ী ও বাসিন্দারা টার্মিনাল এলাকায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করে।
আজ রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চৌরাস্তা বাসটার্মিনাল মোড়ে দুই ঘন্টাব্যাপি মানববন্ধন করে। পরে বিক্ষোভ মিছিলসহ উপজেলা পরিষদ চত্তর প্রদক্ষিণ শেষে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক, নাগরিক অধিকার কমিটির সভাপতি মঞ্জুরুল আলম, সাধরণ সম্পাদক বাবুল আক্তার বাবু, সাংগাঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, মাওলানা রবিউল ইসলাম, বদরুল ইসলাম ও ফয়জার রহমান। বক্তারা ক্ষতিগ্রস্তদের পূনর্বাসনের পাশাপাশি রেল ভুমিতে বৈধভাবে বসবাস, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য ব্যবসায়ী ও বাসিন্দাদের রেলভুমি স্থায়ী বন্দোবস্ত প্রদানের দাবি জানান। প্রয়োজনে রেলওয়ের নীতিমালা পরিবর্তনের দাবি করা হয়। মানববন্ধনে ক্ষতিগ্রস্ত এলাকার শত শত নারী পুরুষ, শিশু, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, চলতি মাসের গত ১৮ ও ১৯ সেপ্টেম্বর পার্বতীপুর শহরের বাসটার্মিনাল এলাকায় প্রায় ৭ শতাধিক দোকানপাট ও বাড়ি ঘর উচ্ছেদ অভিযান চালায় বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের পাকশি বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান। তার নেতৃত্বে র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) সদস্যরা অভিযানে অংশ নেয়। উচ্ছেদের ঘটনায় ওই এলাকার বাসা-বাড়ী, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস স্তুুপে পরিনত হয়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ