মঙ্গলবার-২৮শে জানুয়ারি, ২০২০ ইং-১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৫৫, English Version
নলছিটির রানাপাশা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এস.এসসি পরীক্ষার্থীদের বিদায় সংর্ধ্বনা হাকিমপুরে বৈদেশিক কর্ম সংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতায় প্রচার প্রেস ব্রিফিংও সেমিনার অনুষ্ঠিত শিবগঞ্জে হিজড়াদের মধ্যে শীত বস্ত্র বিতরণ ছাতকে সু-সেবা নেটওয়ার্কের ত্রৈমাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত অবৈধ হট ফিল্মস বিক্রির অভিযোগে গ্রেপ্তার হোলসেলার ব্যবসায়ী। পরীমনি পুলিশে যোগদান করলেন পাঁচ বছরে যতটা নিচে নামলেন মোস্তাফিজ

মিশরে প্রেসিডেন্ট বিরোধী বিক্ষোভে বহু গ্রেফতার

প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬:১৩ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক: মিশরের রাজধানী কায়রো ও দেশটির অন্যান্য নগরে প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির পদত্যাগের দাবিতে শুক্রবার স্বল্পসংখ্যক লোক বিক্ষোভ করেছে। এদিকে পুলিশ খুব দ্রুত অভিযান চালিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এএফপি’র সাংবাদিকরা এ কথা জানান।
তাহরির স্কয়ারে কিছু লোক রাত্রিকালীন বিক্ষোভে অংশ নেয়। ২০১১ সালের আন্দোলনের কেন্দ্রস্থল ছিল এই তাহরির স্কয়ার। আর এই আন্দোলনে মিশরের দীর্ঘদিনের স্বৈরতান্ত্রিক নেতার পতন ঘটে। সামরিক বাহিনীর হস্তক্ষেপে দেশটির কট্টরপন্থী সাবেক প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর পাস করা আইনের আওতায় মিশরে বিক্ষোভ কার্যকরভাবে নিষিদ্ধ করার পর দেশটিতে এ ধরনের বিক্ষোভের ঘটনা ব্যতিক্রম।

সেখানে দাঙ্গা পুলিশ ও সাদা পোশাকের পুলিশসহ অনেক নিরাপত্তা কর্মীদের উপস্থিতির প্রেক্ষাপটে বিক্ষোভকারীরা কোণঠাসা হয়ে পড়ে।এএফপি’র সাংবাদিকরা কমপক্ষে পাঁচ বিক্ষোভকারীকে গ্রেফতার করতে এবং তাহরির স্কয়ারে তাদেরকে লক্ষ্য করে পুলিশকে টিয়্যার গ্যাস ছুঁড়তে দেখেছেন। এ সময় বিক্ষোভকারীদের ‘সিসি ক্ষমতা ছেড়ে চলে যাক’ এমন শ্লোগান দিতে দেখা যায়।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ