রবিবার-২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৩৬, English Version
পলাশবাড়ীতে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত  ‘দেশের প্রত্যেকটি জেলায় হবে বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়’ লালমনিরহাটে ৭ বছরের শিশু কন্যা ধর্ষন বান্দরবানে আওয়ামী লীগ নেতা হত্যায় বিক্ষোভ ও প্রতিবাদ সভা নাসিরনগরে ধর্ষক ফারুকের বিরুদ্ধে একাধিক ধর্ষণের অভিযোগ বোদায় প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপনে ছড়াচ্ছে প্রতিবন্ধীদের শিক্ষার আলো দমকা হাওয়াসহ গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

কড়া নিরাপত্তায় ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ , ২:৪৯ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এবার পরীক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এবার নৈর্ব্যক্তিক পরীক্ষার পাশাপাশি লিখিত পরীক্ষাও দিতে হয়েছে ভর্তিচ্ছুদের। মোট ১২০ নম্বরের মধ্যে ৭৫ নম্বরের এমসিকিউ পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় পান তারা।

আজ শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল সোয়া ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান কার্জন হলের একটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, পরীক্ষাকে কেন্দ্র করে কোনো অনিয়ম বা দুর্ঘটনার খবর পাওয়া যায়নি।

এ বছর ঢাবির ‘ক’ ইউনিটে ১৭৯৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৮৮ হাজার ৯৫৫ জন। প্রতি আসনের বিপরীতে ৪৯ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ