মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫৬, English Version
পার্বতীপুরে ১৪১ বছর পরে লাগাতার ৫দিন যাত্রীবাহী ট্রেন বন্ধ পার্বতীপুর ও ফুলবাড়ী উপজেলায় খেটে খাওয়া মানুষদের মাঝে মোস্তাফিজুর রহমান এমপির অনুদান প্রদান সৌদিতে কারফিউয়ের মেয়াদ অনির্দিষ্টকালের জন্য বাড়লো পলাশবাড়ীতে বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সহায়তা পৌছে দিলো ইউপি চেয়ারম্যান টিটু সৈয়দপুরে যেন সব দোকানই এখন মুদি দোকান ভ্রাম্যমান অভিযানকালে এসি ল্যান্ড পরিমল সরকার মুক্তিনিউজ২৪.কম সংবাদ প্রকাশের পর ডিসিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী (ভিডিও)

বিবাহের পূর্বে রক্ত পরীক্ষাই থ্যালাসেমিয়া প্রতিরোধের উপায় — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

এমএন২৪.কম ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, থ্যালাসেমিয়ার মতো জীবনঘাতি রোগ প্রতিরোধ করতে হলে সবাইকে সচেতন হতে হবে। আইন করে বিবাহের পূর্বে রক্ত পরীক্ষা করা বাধ্যতামূলক করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে যাতে বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষা করা যায় তার ব্যবস্থা গ্রহণ করা হবে।
মন্ত্রী আজ ইনস্টিটিউট অভ্ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ ঢাকায় রোটারি ক্লাব আয়োজিত থ্যালাসেমিয়া সচেতনতা ও প্রতিরোধ-২০১৯ শীর্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বৃহত্তর খুলনা রোটারি ক্লাবের সভাপতি মুক্তি দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট অর্থোপেডিক সার্জন ডাঃ রামেন্দু হোমচৌধুরী। শুভেচ্ছা দূত হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মাহমুদ হাসান ও বিশিষ্ট রোটারিয়ান পিডিজি শওকত হোসেন উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

ঢাকা,মুক্তিযুদ্ধ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ