সোমবার-১৪ই অক্টোবর, ২০১৯ ইং-২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২১
আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর দিনাজপুরে ১১ জানুয়ারী ২০২০ এসএন কলেজ প্রাক্তন ছাত্রদের মিলন মেলা পাটগ্রামে গৃহবধুকে ধর্ষনের চেষ্টা গ্রেফতার ১ শিবগঞ্জ সদরে ৬নং ওয়ার্ড জাতীয় পার্টির কর্মি সমাবেশ অনুষ্ঠিত সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক টাকার জন্যই মা-মেয়েকে জবাই করে হত্যা ট্যানারি শ্রমিকদের অধিকার বাস্তবায়নে কাজ করতে নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

“জলঢাকায় তিন ভুয়া পরীক্ষার্থীর ভ্রাম্যমাণ আদালতে জরিমানা”

প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ , ১২:৫৮ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,
রবিউল ইসলাম রাজ,স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর জলঢাকায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ (পাস) পরীক্ষায় তিনজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত পাবলিক পরীক্ষার আইন ১৯৮০ সালে ১১ এর গ ধারায় তাঁদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে ১মাসের জেল দিয়েছে।বৃহস্পতিবার এ আদালত পরিচালনা করেন যৌথভাবে উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস আলম।
জানা যায়,জলঢাকা রাবেয়া চৌধুরী ডিগ্রি মহাবিদ্যালয় কেন্দ্রে বৃহস্পতিবার বেলা দুইটার দিকে ইংরেজি বিষয়ের পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষায় ৩জন পরীক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দিতে আসে রংপুর কলেজের ম্যানেজমেন্ট বিভাগের শেষবর্ষের ছাত্র রংপুর কোতোয়ালি থানা কেরামতিয়া গ্রামের সিফাত আলম (২৩),রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের শেষবর্ষের ছাত্র গাইবান্ধা সুন্দরগঞ্জ শান্তিরাম পাড়ার নুর ইসলাম (২৩) ও জলঢাকা হরিশ্চন্দ্র পাঠ এলাকার  নীলফামারী সরকারী কলেজের বাংলা বিভাগের অনার্স শেষবর্ষের ছাত্র রাশেদুজ্জামান (২৩)।
রাবেয়া চৌধুরী ডিগ্রি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও পরীক্ষার কেন্দ্রসচিব বিবেকানন্দ মহন্ত জানান, আটক ভুয়া পরীক্ষার্থীরা মূল ছাত্রের প্রবেশপত্রে সংযুক্ত ছবি তুলে সেই স্থলে নিজেদের ছবি যুক্ত করে এই বিষয়ের পরীক্ষায় অংশ নিয়েছিলেন। পরে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট সুজাউদ্দৌলা বলেন,এরা সবাই কলেজ পড়ুয়া মেধাবী ছাত্র।তাই পাবলিক পরীক্ষার আইনে জরিমানা অনাদায়ে ১মাসের জেল দেয়া হয়েছে।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ