বুধবার-২২শে জানুয়ারি, ২০২০ ইং-৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:২০, English Version
নীলফামারীতে আবারও মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত সরকার লবণচাষিদেরকে সুরক্ষা প্রদান করবে নির্বাচন কমিশনের বিধি-বিধান বিএনপি’র জন্য লাভজনক -তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে আবিষ্কার ফাউন্ডেশনের কম্বল বিতরণ নীলফামারীতে আজ মিজানুর রহমান আজহারীর তাফসিরুল কুরআন মাহফিলে ১০ লক্ষাধিক মানুষের উপস্থিতির টার্গেট নাচোলে লটারির টিকিট বিক্রির অপরাধে ১৩ কারাদণ্ড। পার্বতীপুরে জোড়া হত্যাকান্ড মামলার পলাতক আসামী গ্রেফতার

ইটালিতে গোবরে ডুবে চার ভারতীয় শিখের মৃত্যু

প্রকাশ: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ , ৯:২০ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক: ভারতের পাঞ্জাব থেকে আসা চারজন শিখ পুরুষ ইটালিতে একটি দুগ্ধ খামারের গোবরের ট্যাংকে ডুবে মারা গেছেন।
ইটালির উত্তরাঞ্চলের পাভিয়ার কাছে এ ঘটনা ঘটেছে। তদন্তকারীরা সন্দেহ করছেন, গোবর সার থেকে নির্গত কার্বন ডাই অক্সাইড গ্যাসে তারা মারা যান।

একটি দুগ্ধ খামারে এরা একটি গোবর সারের ট্যাংক খালি করছিলেন। এদের একজন ট্যাংকের ভেতর পড়ে যান। তাকে উদ্ধারের জন্য বাকী তিনজন যখন ট্যাংকের ভেতর লাফ দেন, তখন তারা সবাই মারা যান বলে মনে করা হচ্ছে। নিহত চারজনের মধ্যে দুজন ছিলেন এই খামারের মালিক। বাকী দুজন সেখানে কর্মচারি হিসেবে কাজ করতেন। এরা সবাই ভারতীয় নাগরিক। প্রেম সিং এবং তারসেম সিং নামের দুই ভাই ২০১৭ সালে এই খামারটি স্থাপন করেন। এটি মিলান থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে। ইটালির গণমাধ্যমের খবর অনুযায়ী এরেনা পো নামের এই খামারটি ছিল পাভিয়া অঞ্চলের সবচেয়ে বড় গরুর খামার। দুর্ঘটনায় নিহত বাকী দুজন হচ্ছেন আরমিনদার সিং এবং মাজিনদার সিং। বৃহস্পতিবার দুপুরে যখন এরা দুপুরের খাবার খেতে আসেননি, তখন তাদের স্ত্রীরা উদ্বিগ্ন হয়ে পড়েন। তারা ঘটনাস্থলে গিয়ে তাদের মৃতদেহ পড়ে আছে দেখতে পান। দমকল কর্মীরা এসে এরপর গোবরের ট্যাংক থেকে তাদের দেহ উদ্ধার করেন। ইটালির গণমাধ্যমে বলা হচ্ছে, এ নিয়ে এবছর কর্মস্থলে দুর্ঘটনায় দেশটিতে মোট ৪৮৬ জন মারা গেলেন। ইটালির নতুন কৃষিমন্ত্রী টেরেসা বেলানোভা এই ঘটনায় শোক প্রকাশ করে বলেছেন, কর্মস্থলের নিরাপত্তাকে তারা মানুষের অবিচ্ছেদ্য অধিকার বলে মনে করেন এবং এই অধিকার নিশ্চিত করতে যা যা করার দরকার, তা করতেই হবে।
কৃষিমন্ত্রী টেরেসা বেলানোভা নিজেও কিশোর বয়সে একজন খামার শ্রমিক ছিলেন। বিবিসি

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ