মঙ্গলবার-২৮শে জানুয়ারি, ২০২০ ইং-১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:২৪, English Version
ঝিনাইদহের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান শৈলকুপার নজরুল ফুলবাড়ীতে সরকারী ঘর পেল ৭২টি দুস্থ পরিবার শৈলকুপায় প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে মানববন্ধন টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট খুইয়েছে দক্ষিণ আফ্রিকা যশোরে চুরি হয়ে যাওয়া বিভিন্ন সরঞ্জাম উদ্ধার, আটক ৭ হোসেনপুরে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত সেনবাগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

আধুনিক পুলিশ বাহিনী গড়তে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

এমএন২৪.কম ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় দক্ষ ও আধুনিক পুলিশ বাহিনী গড়তে কাজ করছে সরকার। আধুনিক প্রযুক্তি ব্যবহারে প্রশানসকে উন্নত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।  আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে বাংলাদেশ পুলিশের কমিউনিটি ব্যাংকের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জনগণ পুলিশের কাছ থেকে যেন স্বল্প সময়ের মধ্যে কাঙ্ক্ষিত সেবা পায় তা নিশ্চিত করতে হবে। এ জন্য প্রযুক্তিনির্ভর আধুনিক পুলিশ গড়ে তোলা হচ্ছে। পুলিশের সেবা তাৎক্ষণিক পেতে জরুরি সেবা ৯৯৯ চালু করা হয়েছে। পুলিশ খুব দক্ষতার সঙ্গে এ ক্ষেত্রে কাজ করছে। তিনি বলেন, বাংলাদেশ পুলিশের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে নতুন প্রযুক্তি, প্রশিক্ষণ, জনবল বৃদ্ধিসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করেছে সরকার, যার সুফল ইতোমধ্যে দেশের জনগণ পেতে শুরু করেছে। শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক দমনে বাংলাদেশ পুলিশের দক্ষতা আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক প্রশংসিত হয়েছে। পুলিশ এ ক্ষেত্রে দক্ষতার সঙ্গে ভূমিকা রাখছে। তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশ গুরুতপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষ করে এ ক্ষেত্রে নারী পুলিশ সবচেয়ে বেশি প্রশংসিত হচ্ছে। সরকারপ্রধান বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে চলবে।  এ ক্ষেত্রে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে আরও সক্রিয় হতে হবে।  কারণ মাদক একটি পরিবার ও সমাজকে নষ্ট করে দেয়। প্রধানমন্ত্রী বলেন, দেশে আন্দোলনের নামে যেভাবে সাধারণ মানুষের ওপর হামলা হয়েছে, সেভাবে পুলিশের ওপরও হামলা হয়।  জীবনের ঝুঁকি নিয়ে তারা যেভাবে জনগণের সেবা করছে, তা সত্যিই প্রশংসনীয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সর্বাত্মক সাফল্য কামনা করেন। এ ছাড়া তিনি পুলিশের জন্য বর্তমান সরকারের দেওয়া সুযোগ-সুবিধাগুলো তুলে ধরেন।

 

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ