বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৩৭, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

‘আইজ তো স্কুল বন্দো, ফুল বিক্রি করি পরীক্ষার ফি দিবো’

প্রকাশ: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬ , ৫:৩৭ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

suvoমুক্তিনিউজ ২৪.কম ডেস্ক : আইজ তো স্কুল বন্দো, বসি থাকি কি হবে?  সামনে বার্ষিক পরীক্ষা, এই ফুল বিক্রি করি টাকা জমে পরীক্ষার ফি দিবো। কথাগুলো অনেকটা বিজ্ঞ বয়স্ক লোকের মত করেই রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১ নং মাঠে বলছিলেন তৃতীয় শ্রেণির ছাত্র শুভ। সময়টা গতকাল বুধবার পড়ন্ত বিকাল। হাতে একগুচ্ছ লাল শাপলা ফুল হাতে নিয়ে শিক্ষার্থীদের আড্ডা কিংবা গ্রুপ স্টাডির মাঝে গিয়ে ফুল লাগবে কিনা জিজ্ঞাসা করছিল শুভ। ভালো নাম নুর ইসলাম শুভ। রংপুর মর্ডানমোড়ে বাড়ি বাবা আমিনুর রহমান পেশায় অটোচালক। ছেলেটির পোশাক-পরিচ্ছদে পরিপাটির ছাপ। ভালো করে এক নজর দেখলে স্মার্ট না বলে পারবেন না।

‘আইজ তো স্কুল বন্দো, ফুল বিক্রি করি পরীক্ষার ফি দিবো’

ধর্মদাস বারোআউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র শুভ একসময় এই প্রতিবেদকের কাছে আসে ফুল বিক্রি করতে। প্রতিবেদকের সঙ্গে ছিল আরো তিনজন। শুভ পোশাক-আশাক আর পরিপাটি দেখে মনে খটকা লাগে সবার। শুভকে দেখে টোকাই বলা যায়না। দেখেই বোঝা গেল আর দশজন পথশিশুদের মত সে খাবারের জন্য এমন করছেনা। শেষে কথা বলে এমনটিই জানা গেল। গতকাল ছিল মুসলিমদের আখেরি চাহার সোম্বার কারণে সরকারি ছুটি। সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এই সুযোগে শুভ বের হয়েছে ফুল বিক্রি করতে। সামনেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষার ধুম শুরু হবে। তৃতীয় শ্রেণির বার্ষিক পরিক্ষার জন্য ফি দিতে সে এসেছে ফুল বিক্রি করতে। অটোচালক বাবার সংসারে সামন্য কিছু টাকাও যেন অনেক বড় অংক। অনেকটা দায়িত্বশীলভাবেই শুভ বলে ওঠে ছুটির দিনে বসে থেকে কি করবে সে। ফুল বিক্রি করে টাকা জমিয়ে পরীক্ষার ফি দিবে সে।

 

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ