সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৯
মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী সমালোচনা করার আগে আয়নায় নিজের মুখ দেখেন পার্বতীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার- ১ সৈয়দপুর কম্পোস্ট ব্যবহারের প্রয়োজনীতা শীর্ষক অবহিতকরণে কর্মশালা অনুষ্ঠিত ফুলছড়িতে ৪ ঘন্টার ব্যবধানে বয়োবৃর্দ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু ফুলছড়িতে ৪ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনে ডেপুটি স্পিকার ছন্দাকে সভাপতি, পারুলকে সাধারন সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন আসক এর নির্বাহী পরিচালক শীপা হাফিজা’র সাথে সংবাদকর্মীদের সৌজন্য স্বাক্ষাত

দিনাজপুরে ৩ লাখ ৩৫ হাজার শিশুকে আগামী ১০ ডিসেম্বর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশ: বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬ , ৩:২৭ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

dinajpurabnewsদিনাজপুর  প্রতিনিধি ॥ দিনাজপুরের ১৩টি উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৩ লাখ ৩৫ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে।
বুধবার দুপুরে জনস্বাস্থ্য, পুষ্টি প্রতিষ্ঠান ও সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন পালন উপলক্ষে জেলা ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনিনের সভাপতিত্বে নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় জানানো হয়, ১০ ডিসেম্বর জেলার ১৩টি উপজেলা ও ৮টি পৌরসভা এলাকায় জাতীয় ভিটামিন “এ প্লাস” ক্যাম্পেইনে ৩ লাখ ৩৫ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৬ হাজার ৫৭৬ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৯৮ হাজার ৮১ জন শিশুর রয়েছে। ২ হাজার ৭৫৩টি কেন্দ্রের মধ্যে ২ হাজার ৫৯৪টি অস্থায়ী, ৪১টি অতিরিক্ত ও ১৮টি স্থায়ী কেন্দ্রে ৮ হাজার ২৫৩ জন মাঠকর্মী ও স্বেচ্ছাসেবীরা শিশুদের ক্যাপসুল খাওয়ানোর দায়িত্ব পালন করবেন। তদারকিতে থাকবেন ৪৪৬ জন। এর মধ্যে প্রথমসারীতে ৪৩৮ জন ও দ্বিতীয়সারীতে ৮ জন কর্মকর্তা রয়েছেন।
এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ মউদুদ হোসেন এবং বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ গোলাম রাব্বী, রংপুর বিভাগীয় স্বাস্থ্য সহকারী পরিচালক ডাঃ আহাদ আলী, শিশু বিশেষজ্ঞ ডাঃ মশিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহাফুজ্জামান আশরাফ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইমদাদুল হক, ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক মোঃ আবু তাহের, বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ গোপী নাথ বসাক, ডাঃ ফজলুর রহমান, আলমগীর কবির, ইপিআই টেকনিশিয়ান ইছামুদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সাইফুল ইসলাম।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ