বুধবার-১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১০, English Version
পার্বতীপুরে ১ মার্চ জাতীয় বীমা দিবস পালন করবে সন্ধানী লাইফ ইনস্যুরেন্স সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে অসহায় মানুষের কল্যাণে কাজ করার অঙ্গিকার করলেন এ্যাড. স্মৃতি বিরামপুর পৌরসভার তিন কোটি ১১ লক্ষ টাকা ব্যায়ে মার্কেট নির্মাণে অনিয়মের অভিযোগ॥ ঐতিহ্যবাহী দেওয়ানজীদিঘী পুকুরের দাবীতে মানববন্ধন ও পোনা মাছ অবমুক্তকরণ॥ জলঢাকায় শাহজাহান খাঁনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বরিশালে র‌্যাবের অভিযানে ৮ মাদক ব্যবসায়ী আটক

ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় ভর্তি ৭৮৩

প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯ , ১০:৩০ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে, গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরো ৭৮৩ জন নতুন রোগী ভর্তি হয়েছে দেশের বিভিন্ন হাসপাতালে। অন্যদিকে ওই একই সময়ে হাসপাতাল ছেড়ে গেছে ৯৬৮ জন। এ ছাড়া বেসরকারি হিসেবে আরো তিনজনের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকার ২৯টি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে মাত্র ৯২ জন। আর ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত ১২টি হাসপাতালে ভর্তি হয়েছে ২৫২ জন। যা গত জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে শুরু করে আগস্টের মাঝামাঝি সময় পর্যন্ত কয়েক গুণ বেশি ছিল।

আমাদের যশোর অফিস থেকে জানানো হয়েছে, গতকাল ভোরে যশোরের বেসরকারি কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাহজাহান আলী মাস্টার (৭০) নামের ডেঙ্গুতে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। ওই হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, মারা যাওয়ার ছয় ঘণ্টা আগে ওই রোগী এই হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার আগে থেকেই তিনি কিডনির জটিলতায় ভুগছিলেন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দিয়েও তাঁকে বাঁচানো যায়নি।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, সোমবার রাতে খুলনার গাজী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাতক্ষীরার কলোয়ার উপজেলার গৃহবধূ রহিমা বেগম (৫০) মারা যান। স্বজনরা জানায়, ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর প্রথমে তাঁকে সাতক্ষীরার সিবি হাসপাতালে চিকিৎসা করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে নেওয়া হয়েছিল খুলনার গাজী হাসপাতালে। তাঁর স্বামী ইয়াসিন আলীও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন।

চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক জানান, চট্টগ্রামে বিপ্লব দাস (২৫) নামে ডেঙ্গু আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। বিপ্লব দাস চন্দনাইশ থানার দোহাজারী এলাকার সন্তোষ দাসের ছেলে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ