সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৪২
শৈলকুপায় ট্রাকের ধাক্কায় নছিমন চালক নিহত ঠাকুরগাঁওয়ে ঔষুধের পাতায় মূল্য সংযোজন ও ব্যবস্থাপত্র স্পষ্টাক্ষরে লেখার দাবিতে মানববন্ধন ৬ অক্টোবর প্রাথমিকের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা পলাশবাড়ীতে বজ্রপাতে শুকর পালনকারী নিহত মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী সমালোচনা করার আগে আয়নায় নিজের মুখ দেখেন পার্বতীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার- ১ সৈয়দপুর কম্পোস্ট ব্যবহারের প্রয়োজনীতা শীর্ষক অবহিতকরণে কর্মশালা অনুষ্ঠিত

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থ্রিজি-ফোরজি সেবা বন্ধ

প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯ , ১২:১৩ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,
এমএন২৪.কম ডেস্ক: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প এলাকায় প্রতিদিন বিকেল ৫টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত ১৩ ঘণ্টা থ্রি জি এবং ফোর জি সেবা বন্ধ করার জন্য সকল মোবাইল অপারেটরদের নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ সেবা এবং নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় মোবাইল নেটওয়ার্ক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশের পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিটিআরসি প্রাথমিকভাবে ১৩ ঘণ্টা থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশনা দিয়েছে।

এই নির্দেশনার ফলে ওই ১৩ ঘণ্টা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় টু জি সেবা চালু থাকায় ভয়েস কল করা গেলেও ইন্টারনেট ব্যবহার করা যাবে না। তবে ভোর ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সব ধরনের মোবাইল সেবা পাবেন ওই এলাকার বাসিন্দারা।এবিনিউজ

শরণার্থী শিবিরগুলো টেকনাফ ও উখিয়ায় হওয়ায় কক্সবাজারের এই দুই উপজেলার বাসিন্দাদের জন্যও টেলিযোগাযোগ সেবা সীমিত হল।

বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক বলেন, আজ এ সংক্রান্ত একটি নির্দেশনা অপারেটরদের পাঠানো হয়েছে এবং তারা তা কার্যকর করছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই এলাকায় মোবাইল নেটওয়ার্কের বিষয়ে এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

রোহিঙ্গারা যাতে মোবাইল ফোনের সুবিধা না পায়, তা সাত দিনের মধ্যে নিশ্চিত করতে বাংলাদেশের সব মোবাইল অপারেটরকে ‘জরুরি’ নির্দেশনা দেওয়ার একদিন পরই টেলিযোগাযোগ সেবা সীমিত করার নির্দেশনা দেওয়া হল।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ