রবিবার-২০শে অক্টোবর, ২০১৯ ইং-৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:২৪
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা ২২ পিছ ফেনসিডিল সহ ১ মহিলা আটক ৫ দফা দাবীতে ফারিয়া গোবিন্দগঞ্জ শাখার মানববন্ধন অনুষ্ঠিত শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে মহিলাসহ আহত ১০, আটক-৩ আইএফসি’র বিনিয়োগে বাংলাদেশে কর্মসংস্থান আরো বাড়বে    — অর্থমন্ত্রী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে    — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলো মন্ত্রণালয় গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক

অগ্নিকান্ড ও সিলিন্ডার বিষ্ফোরনের হার কমাতে প্রশিক্ষন অনুষ্ঠিত

প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৯ , ৩:১১ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা:
দিনাজপুরের হিলিতে অগ্নিকান্ড ও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনের মতো ঘটনা কমাতে ও অগ্নিকান্ড রোধে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে অগ্নিনির্বাপনের বিভিন্ন পদ্ধতি সম্পর্কে প্রশিক্ষন দেওয়া হয়েছে।

হিলি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আয়োজনে আজ মঙ্গলবার দুপুরে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার ৫০জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নারী ও পুরুষ সদস্যগন অংশগ্রহন করেন।

হিলি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ মিজানুর রহমান জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে হতাহতের ঘটনা ঘটছে। এ থেকে মুক্ত থাকতে ও সিলিন্ডার বিষ্ফোরনের ঝুকি কমাতে ও অগ্নিকান্ডের মতো ঘটনা রোধে অগ্নিনির্বাপনের প্রাথমিক বিষয়গুলো সম্পর্কে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের প্রশিক্ষন দেওয়া হয়েছে। এতে করে তারা অগ্নিকান্ড ও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরন সম্পর্কে গ্রামের মানুষদের সচেতন করবেন। সেই সাথে তারা এগুলো রোধেও প্রাথমিক কাজ করতে পারবেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ