সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৯
মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী সমালোচনা করার আগে আয়নায় নিজের মুখ দেখেন পার্বতীপুরে ফেন্সিডিলসহ গ্রেফতার- ১ সৈয়দপুর কম্পোস্ট ব্যবহারের প্রয়োজনীতা শীর্ষক অবহিতকরণে কর্মশালা অনুষ্ঠিত ফুলছড়িতে ৪ ঘন্টার ব্যবধানে বয়োবৃর্দ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু ফুলছড়িতে ৪ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনে ডেপুটি স্পিকার ছন্দাকে সভাপতি, পারুলকে সাধারন সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন আসক এর নির্বাহী পরিচালক শীপা হাফিজা’র সাথে সংবাদকর্মীদের সৌজন্য স্বাক্ষাত

ডেঙ্গুতে আরো দুজনের মৃত্যু, নতুন ভর্তি ৭৬০

প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯ , ১২:১৭ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: সারা দেশের ডেঙ্গুর প্রাদুর্ভাব আরো কিছুটা কমে এসেছে। গতকাল ডেঙ্গুতে দেশে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আমাদের খুলনা অফিস জানায়, গতকাল দুপুর ২টায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিল্পী আক্তার (৪৫) নামের ডেঙ্গু আক্রান্ত এক নারী মারা গেছেন। হাসপাতালের আবাসিক চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার বিকেলে তাঁকে ওই হাসপাতালে ভর্তি করা হয় বলে এ চিকিৎসক জানান।

চট্টগ্রামের সীতাকুণ্ড প্রতিনিধি জানান, চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে গতকাল সকালে ডেঙ্গু আক্রান্ত সীতাকুণ্ডের সলিমপুরের বাসিন্দা বাদশা মিয়ার (৫৫) মৃত্যু হয়েছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দকী বলেন, ‘রোগীর ডায়াবেটিস ছিল, এর সঙ্গে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। এতে তাঁর শরীরের অনেক অর্গান (অঙ্গ) বিকল হয়ে পড়ে।’

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের তথ্য অনুসারে গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৭৬০ জন, যা ৩৭ দিনের মধ্যে সর্বনিম্ন। অন্যদিকে গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়ে গেছে ৫৯২ জন। এ নিয়ে ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত মোট ডেঙ্গু উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা হয়েছে ৭০ হাজার ১৯৫ জন। আর বাড়ি ফিরে গেছে ৬৫ হাজার ১৫০ জন। হাসপাতালে ভর্তি ছিল চার হাজার ৮৬০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার কালের কণ্ঠকে জানান, গতকাল সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি হয়েছে ৩৪৯ জন ও ঢাকার বাইরে ৪১১ জন। এর মধ্যে ঢাকায় সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫৬ জন ও মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫৪ জন। একই সময়ে ঢাকার বাইরে সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩২ জন। আর বিভাগ হিসাবে সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে খুলনা বিভাগে ১২১ জন।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ