শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৩, English Version
নাগরিক দুর্ভোগ লাঘবে মেয়রদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী মা হয়েছে পাগলী বাবা হয়নি কেউ শিবগঞ্জে মাদ্রাসার ৪তলা ভবণ নির্মাণ কাজের ভিত্তি স্থাপন ভারতে হামলা নির্যাতন ও হত্যা প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ গাইবান্ধায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী লালমনিরহাটের কালীগঞ্জে এক শিক্ষকের জেল জরিমানা হওয়া সত্বে ….. ফুলবাড়ীতে ফাইনাল খেলা উদ্বোধন করলেন এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ

শৈলকুপায় দেশীয় ঢাল উদ্ধার, আটক-১

প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০১৯ , ৮:৪৩ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এইচ,এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) :
ঝিনাইদহের শৈলকুপা থানা পুলিশের বিশেষ অভিযানে দেশীয় তৈরী ঢালসহ কৃষ্ণ দাস (৪২) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি উপজেলার ত্রিবেনী গ্রামের ঋষিপাড়ার মৃত ধীরেন্দ্রনাথ দাসের ছেলে।
শুক্রবার রাতে এক বিশেষ অভিযানে তাকে আটক করা হয়েছে।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ত্রিবেনী গ্রামের ঋষিপাড়ায় শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় কৃষ্ণ দাসের ঘর থেকে ৮ টি দেশীয় তৈরী ঢাল উদ্ধার করা হয়েছে। এসময় কৃষ্ণ দাসকে আটক করে শৈলকুপা থানায় নিয়ে আসা হয়। ধারনা করা হচ্ছে দাঙ্গা হাঙ্গামার উদ্দেশ্যেই এ ঢাল তৈরী করে তার বাড়ীতে রাখা হয়েছিলো। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরনের প্রস্তুতি চলছে।
এদিকে কৃষ্ণ দাসের পরিবার দাবী জানান, তিনি একজন ঋষি সম্প্রদায়ের বেত শিল্পী। পারিবারিক ঐতিহ্যের সূত্র ধরে বেত দিয়ে তারা বিভিন্ন গৃহস্থলী পন্য তৈরী করে জীবিকা নির্বাহ করে। একটি চক্র তাকে ফাঁসাতে বেতের ঢাল তৈরীর বায়না দেয়। কিন্তু পরে তারা আর সে ঢাল নিতে না এসে কৌশলে কৃষ্ণ দাসকে ফাঁসিয়ে দিয়েছে বলে পরিবারের দাবী।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ