রবিবার-২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৪১
সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের হারালো বাংলাদেশ বিএনপি-জামায়াত আর রাজনীতিতে নেই, বেগম জিয়ার হাঁটুর ব্যথায় ঘুরপাক খাচ্ছে – তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বেসরকারি খাতেও পেনশন চালুর পরিকল্পনা সরকারের                                                     — তথ্যমন্ত্রী দিনাজপুরে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু বগলের তলায় উৎকট গন্ধ নিয়ে বিএনপি নাকে গন্ধ খুঁজছে   — তথ্যমন্ত্রী দেশমাতা খালেদা জিয়ার মুক্তির দাবীতে শিবগঞ্জে বিএনপি’র মানববন্ধন পালিত

শৈলকুপায় দেশীয় ঢাল উদ্ধার, আটক-১

প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০১৯ , ৮:৪৩ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এইচ,এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) :
ঝিনাইদহের শৈলকুপা থানা পুলিশের বিশেষ অভিযানে দেশীয় তৈরী ঢালসহ কৃষ্ণ দাস (৪২) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি উপজেলার ত্রিবেনী গ্রামের ঋষিপাড়ার মৃত ধীরেন্দ্রনাথ দাসের ছেলে।
শুক্রবার রাতে এক বিশেষ অভিযানে তাকে আটক করা হয়েছে।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ত্রিবেনী গ্রামের ঋষিপাড়ায় শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় কৃষ্ণ দাসের ঘর থেকে ৮ টি দেশীয় তৈরী ঢাল উদ্ধার করা হয়েছে। এসময় কৃষ্ণ দাসকে আটক করে শৈলকুপা থানায় নিয়ে আসা হয়। ধারনা করা হচ্ছে দাঙ্গা হাঙ্গামার উদ্দেশ্যেই এ ঢাল তৈরী করে তার বাড়ীতে রাখা হয়েছিলো। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরনের প্রস্তুতি চলছে।
এদিকে কৃষ্ণ দাসের পরিবার দাবী জানান, তিনি একজন ঋষি সম্প্রদায়ের বেত শিল্পী। পারিবারিক ঐতিহ্যের সূত্র ধরে বেত দিয়ে তারা বিভিন্ন গৃহস্থলী পন্য তৈরী করে জীবিকা নির্বাহ করে। একটি চক্র তাকে ফাঁসাতে বেতের ঢাল তৈরীর বায়না দেয়। কিন্তু পরে তারা আর সে ঢাল নিতে না এসে কৌশলে কৃষ্ণ দাসকে ফাঁসিয়ে দিয়েছে বলে পরিবারের দাবী।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ