রবিবার-২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৫১
সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের হারালো বাংলাদেশ বিএনপি-জামায়াত আর রাজনীতিতে নেই, বেগম জিয়ার হাঁটুর ব্যথায় ঘুরপাক খাচ্ছে – তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বেসরকারি খাতেও পেনশন চালুর পরিকল্পনা সরকারের                                                     — তথ্যমন্ত্রী দিনাজপুরে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু বগলের তলায় উৎকট গন্ধ নিয়ে বিএনপি নাকে গন্ধ খুঁজছে   — তথ্যমন্ত্রী দেশমাতা খালেদা জিয়ার মুক্তির দাবীতে শিবগঞ্জে বিএনপি’র মানববন্ধন পালিত

পার্বতীপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯ , ৮:৫৫ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

সোহেল সানী :
দীর্ঘদিন পর দিনাজপুরের পার্বতীপুর রেল জংশন এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়েপশ্চিম জোনের ভূ-সম্পত্তি বিভাগ। আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে তিন দিনব্যাপি এ উচ্ছেদাভিযান পরিচালনা করা হবে।
বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের ভূ-সম্পত্তি বিভাগ সূত্রে জানা গেছে, আগামী ২, ৩ এবং ৪ সেপ্টেম্বর এ অভিযান পরিচালনা চলবে। রেলওয়ের পাকশী বিভাগের পার্বতীপুর কাচারী অফিস সূত্রে বলা হয়েছে সুষ্ঠ্যভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে যে সকল স্থাপনার বৈধ কাগজপত্র আছে এবং রেলওয়ে ভূমির মালিকানা স্বত্ব নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে তাদের আগামী সেপ্টেম্বর মাসের ১ তারিখের মধ্যে সকল কাগজপত্র নিয়ে বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগের ভূ-সম্পত্তি অফিসে যোগাযোগের করতে বলা হয়েছে।
পার্বতীপুর কাচারি অফিসের কানুনগো জিয়াউল হক জিয়া জানান, আগামী ২ সেপ্টেম্বর পার্বতীপুর বাস টার্মিনালের উত্তর পাশের হুগলীপাড়া এলাকার ও দনি পাশের গুলপাড়ার মিটার গেজ লাইন পর্যন্ত রেল ভূমিতে অবস্থিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। ৩ সেপ্টেম্বর পার্বতীপুর আদর্শ ডিগ্রী কলেজ এলাকা ও বাইপাস রোডে পূর্বে বিত্তি পাড়া এলাকায় রেলভূমিতে অবস্থিত সকল অবৈধ স্থাপনা এবং ৪ সেপ্টেম্বর ষ্টার সরকারী প্রাথমিক সংলগ্ন এলাকা থেকে শুরু করে বঙ্গবন্ধু সরকারী উচ্চ বিদ্যালয় এবং রেল কলোনী এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। এর আগে পার্বতীপরে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও স্থানীয়ভাবে বাঁধার সম্মুনি হওয়ায় অভিযান স্থগিত রাখা হয়। তবে এবার এ অভিযান সফল হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ