বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৩৮, English Version
নাচোলের অন্যতম প্রয়াত নেতা আবু রেজা মোস্তাফা কামাল শামীম বাজার অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে -রমেশ চন্দ্র সেন গোবিন্দগঞ্জে আগ্নিকান্ডে ৩০০ দোকান পুড়ে ছাই পরিবহন ধর্মঘটের প্রভাব পড়েছে হিলি স্থলবন্দরে গোবিন্দগঞ্জে ট্রাকে ঝরল বৃদ্ধের প্রাণ রুদ্ধদ্বার বৈঠক : স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে সড়কে ধর্মঘট প্রত্যাহার পলাশবাড়ীতে বাস থেকে পড়ে হেলপারের মৃত্যু

বরিশালে ১০৩ জন ডেঙ্গু রোগী ভর্তি

প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০১৯ , ৮:১২ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় (সোমবার সকাল দশটা থেকে মঙ্গলবার সকাল দশটা পর্যন্ত) ১০৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে শেবাচিম হাসপাতালে গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছেন ৪১ জন আর চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে ৪২ জন রোগি।
বরিশাল স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জানা গছে, বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১০৩ জন। এরমধ্যে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা হাসপাতালে নয়জন, পটুয়াখালী জেলায় ১৪ জন, ভোলায় ১৪ জন, পিরোজপুর ১২ জন, বরগুনায় ৯ জন ও ঝালকাঠিতে ৪ জন। আর শেবাচিম হাসপাতালে নতুন করে ৪১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। বর্তমানে বিভাগের বিভিন্ন সরকারী ও প্রাইভেট হাসপাতালে সর্বমোট ৩৬৬ জন ডেঙ্গু রোগের চিকিৎসা নিচ্ছেন। এযাবত বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩ হাজার সাত’শ ৩৮ জন রোগী ডেঙ্গুর চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ হাজার তিন’শ ৭২ জন আর মারা গেছেন ১১ জন ডেঙ্গু রোগী।
স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাঃ মোঃ আবদুর রহিম জানান, মধ্য জুলাই থেকে শুররু হওয়া ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগীর সংখ্যা বর্তমানে অনেকটা কমেছে এসেছে। হাসপাতালগুলোতে চিৎিসকরা যথেষ্ট তৎপরতার সাথে সেবা দিয়ে রোগীদের সুস্থ্য করে তুলছেন। এছাড়াও সাধারণ মানুষের সচেনতায় ডেঙ্গু পরিস্থিতি অচিরেই কমবে বলেও তিনি উল্লেখ করেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ