সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৪০
গোবিন্দগঞ্জ  ফেন্সিডিলসহ ১ জন গ্রেফতার  লালপুরে ৪ ভেজাল গুড় কারখানা মালিকের জরিমানা আসন্ন দূর্গাপূজা উপলে শিবগঞ্জ থানার মতবিনিময় সভা অনুষ্ঠিত সৈয়দপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে টাকা ছাড়া ডেলিভারী সেবা মেলেনা শৈলকুপায় পানিতে ডুবে শিশুর মৃত্যু পদ্মফুল এখন গাইবান্ধার বিল জলাশয়ে শারদীয় দুর্গা পুজার প্রতিমা তৈরী ও মন্ডপ সাজানোর কাজে ব্যাস্ত হিন্দু সম্প্রদায়ের

এরশাদের আসনে তফসিল ১ সেপ্টেম্বর

প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯ , ৯:৩৭ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য আসনে (রংপুর-৩) উপনির্বাচনের তফসিল ১ সেপ্টেম্বর ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২৭ আগস্ট) নির্বাচন কমিশন ভবনে ইসির ৫১তম কমিশন বৈঠকে শেষে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের এসব তথ্য জানান।

ইসি সচিব মো. আলমগীর বলেছেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে সম্পূর্ণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

তিনি জানান, আজকের বৈঠকে এ নির্বাচনের বিষয়ে ইসি দুটো সিদ্ধান্ত নিয়েছে। সেগুলো হলো- আগামী ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হবে এবং ভোট হবে ইভিএমে। বৃহস্পতিবার (৩০ আগস্ট) আরেকটি বৈঠকে তফসিল চূড়ান্ত করা হবে।

ইসি সচিব আওর বলেন, আসন শূন্য হওয়ার দিন থেকেই নব্বই দিন গণনা করা হয়। এক্ষেত্রে আগামী ১১ অক্টোবরের মধ্যে ওই আসনে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে।

এরশাদের মৃত্যুতে গত ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে একটি গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।

আপনার মতামত লিখুন

রাজনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ