বুধবার-১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৩০
শিবগঞ্জে গৃহ নির্মাণ শ্রমিক কল্যাণ উপ-পরিষদের নব-নির্বাচিতদের অভিষেক অনুষ্ঠিত বিএনপি’র রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করতে শিবগঞ্জ বিএনপি’র প্রস্তুতি সভা ছাতকে ইয়াবাসহ মাদক বিক্রেতাকে গ্রেফতার আওয়ামী লীগ সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল বাংলাদেশ ইমার্জিং দল ওয়ানডে সিরিজ খেলতে ভারত গেল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৩৭টি পদক লাভ একনেকে অনুমোদন পেল আট প্রকল্প

টেস্টেও সফল হতে পারেন রশিদ : সাকিব

প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯ , ৯:৪৩ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক: সাম্প্রতিক বছরগুলোতে সীমিত ওভারের দুই ফরম্যাটে ভয়ঙ্কর এক স্পিনার হয়ে উঠেছেন রশিদ খান। তাই আফগানিস্তান বিপক্ষে আসন্ন টেস্ট জিততে হলে রশিদ স্পিনের চ্যালেঞ্জ উৎড়াতে হবে স্বাগতিকদের। সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। তিনি মনে করেন, সীমিত ওভারের ক্রিকেটের মতো টেস্টেও সফল হতে পারেন রশিদ।

এখন পর্যন্ত দুটি টেস্ট খেলেছেন রশিদ খান। ২৮.৪৪ গড়ে ৯ উইকেট নিয়েছেন তিনি। তার নেতৃত্বেই টেস্ট খেলতে আগামী মাসে বাংলাদেশে আসছে আফগানিস্তান।

সাকিব বলেন, অভিজ্ঞতার দিক থেকে যদি বলি, আমরা এগিয়ে থাকব। কিন্তু ও বিশ্বমানের একজন বোলার। টেস্ট খেলেছে কেবল দুটি। সেদিক থেকে এই সংস্করণে ও একটু নতুন। তবে ও যে পরীক্ষিত খেলোয়াড় তা নিয়ে কোনো সংশয় নেই। সীমিত ওভারের ক্রিকেটে ও সফল হয়েছে। আর যেহেতু অন্য দুই সংস্করণে সাফল্য পেয়েছে টেস্টেও সফল না হওয়ার কোনো কারণ নেই।

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, চ্যালেঞ্জ তো থাকে সব সময়ই। আফগানিস্তান যেভাবে উন্নতি করেছে তাতে তাদের বিপক্ষে যেকোনো সংস্করণে খেলা আমাদের জন্য চ্যালেঞ্জ। তাদের বেশ কিছু মানসম্পন্ন খেলোয়াড় আছে যারা আমাদের জন্য বিপজ্জনক হতে পারে।”

তিনি আরো বলেন, আমাদের খুব ভালো ক্রিকেট খেলতে হবে। ব্যক্তিগত দুই একটি পারফরম্যান্স দিয়ে জেতার সুযোগ খুব বেশি একটা থাকবে না। টিম হিসেবে ভালো খেলতে হবে।

উল্লেখ্য, ২০ বছর বয়সী রশিদ এখন পর্যন্ত ৬৮ ওয়ানডেতে ১৭.৮০ গড়ে ১৩১টি উইকেট নিয়েছেন। আর ৩৮টি-টোয়েন্টি ১১.৫৬ গড়ে নিয়েছেন ৭৫টি উইকেট।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ