রবিবার-২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৩০
সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের হারালো বাংলাদেশ বিএনপি-জামায়াত আর রাজনীতিতে নেই, বেগম জিয়ার হাঁটুর ব্যথায় ঘুরপাক খাচ্ছে – তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বেসরকারি খাতেও পেনশন চালুর পরিকল্পনা সরকারের                                                     — তথ্যমন্ত্রী দিনাজপুরে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু বগলের তলায় উৎকট গন্ধ নিয়ে বিএনপি নাকে গন্ধ খুঁজছে   — তথ্যমন্ত্রী দেশমাতা খালেদা জিয়ার মুক্তির দাবীতে শিবগঞ্জে বিএনপি’র মানববন্ধন পালিত

লালপুরে প্রশাসনের হস্তক্ষেপে স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ

প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০১৯ , ৭:০৯ অপরাহ্ণ , বিভাগ : রাজশাহী,সারাদেশ,

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিনের হস্তক্ষেপে লিনতা আক্তার (ছদ্দনামের) এক ৮ম শ্রেণী পড়–য়া স্কুলছাত্রীর বিয়ে বন্ধ হয়েছে।
সোমবার (২৬ আগস্ট) দুপুরে লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন ও লালপুর থানার পুলিশ এ বিয়ে বন্ধ করেন। লিনতা আক্তার (ছদ্দ নাম) উপজেলার নাগশোষা গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ও বিলমাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী।
জানাগেছে, আজ নাগশোষা গ্রামে ৮ম শ্রেণী পড়–য়া এক শিক্ষার্থীর বাল্য বিয়ের আয়োজন চলছিলো। খবর পেয়ে বর যাত্রী আসার আগেই উপজেলা সহকারী কমিশানার (ভূমি) সাদিয়া আফরিন লালপুর থানার পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন। এসময় কনের বাবা কে ২হাজার টাকা জরিমান করেন ও বাল্য বিয়ে দিবেনা মর্মে অভিভাবকের নিকট থেকে মুচলেকা নেন।
লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বাল্য বিবাহ বন্ধ করে অভিভাবকদের কাছে থেকে মুচলেকা নেয়া হয়েছে এবং পুনরায় বাল্য বিবাহের অপচেষ্টা করলে কঠোর শাস্তি ভোগ করতে হবে বলে জানিয়েছি। ’

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ