শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৭, English Version
চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার ৩ হাজার অতিথি সৌম্যর বৌভাতে করোনা আতঙ্কে ইরানে জুমার জামাত বাতিল হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে পাথর আমদানি একাদশে ভর্তি নীতিমালা চূড়ান্ত গাইবান্ধায় র‌্যাব-১৩ টিমের অভিযানে ৫১৮ পিস ফেন্সিডিল ও কভার্ডভ্যানসহ গ্রেফতার-২  তাহিরপুরে নারী নেতৃত্ব হস্থান্তর বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

লালপুরে প্রশাসনের হস্তক্ষেপে স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ

প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০১৯ , ৭:০৯ অপরাহ্ণ , বিভাগ : রাজশাহী,সারাদেশ,

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিনের হস্তক্ষেপে লিনতা আক্তার (ছদ্দনামের) এক ৮ম শ্রেণী পড়–য়া স্কুলছাত্রীর বিয়ে বন্ধ হয়েছে।
সোমবার (২৬ আগস্ট) দুপুরে লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন ও লালপুর থানার পুলিশ এ বিয়ে বন্ধ করেন। লিনতা আক্তার (ছদ্দ নাম) উপজেলার নাগশোষা গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ও বিলমাড়ীয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী।
জানাগেছে, আজ নাগশোষা গ্রামে ৮ম শ্রেণী পড়–য়া এক শিক্ষার্থীর বাল্য বিয়ের আয়োজন চলছিলো। খবর পেয়ে বর যাত্রী আসার আগেই উপজেলা সহকারী কমিশানার (ভূমি) সাদিয়া আফরিন লালপুর থানার পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন। এসময় কনের বাবা কে ২হাজার টাকা জরিমান করেন ও বাল্য বিয়ে দিবেনা মর্মে অভিভাবকের নিকট থেকে মুচলেকা নেন।
লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বাল্য বিবাহ বন্ধ করে অভিভাবকদের কাছে থেকে মুচলেকা নেয়া হয়েছে এবং পুনরায় বাল্য বিবাহের অপচেষ্টা করলে কঠোর শাস্তি ভোগ করতে হবে বলে জানিয়েছি। ’

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ