বৃহস্পতিবার-১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৫১
অধিগ্রহণকৃত ২৯১ বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণের আদেশ দ্রুত জারি করা হবে রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ২০ দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের মাহমুদল্লার ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান

প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০১৯ , ৬:৪৮ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক:  কাশ্মীর ইস্যুতে আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় সময় বিকাল ৫টা ৩০ মিনিটে তার এ ভাষণ দেয়ার কথা। এ খবর দিয়েছে অনলাইন ডন।  প্রধানমন্ত্রীর ভাষণ দেয়ার তথ্য টুইটারে শেয়ার করেছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান। তিনি শনিবার বলেছেন, আগামী ২৭ শে সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন ইমরান খান। তার আগে তিনি এ ইস্যুতে জনমত তৈরি করবেন। আর পাকিস্তানের কেন্দ্রীয় সরকার ধারাবাহিক ইভেন্ট আয়োজন করবে। এরই অংশ হিসেবে ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

এক সপ্তাহের মধ্যে পালিত হবে জাতীয় সংহতি দিবস। এর মধ্য দিয়ে কাশ্মীর ইস্যুতে একতা, সম্প্রীতি ও কাশ্মীরের মালিকানার বিষয়ে স্পষ্ট বার্তা দেয়া হবে। ওদিকে আজই ফ্রান্সে জি-৭ শীর্ষ সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে বৈঠক হওয়ার কথা। বার্তা সংস্থা এএফপির মতে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এ সময় ভারতের প্রধানমন্ত্রীকে কাশ্মীরের ওপর থেকে ব্লাকআউট প্রত্যাহারের জন্য চাপ দিতে পারেন এবং সর্বোচ্চ পর্যায়ে সংযম দেখাতে বলতে পারেন। যুক্তরাষ্ট্রের একজন সিনিয়র কর্মকর্তাকে উদ্ধৃত করে এনডিটিভি বলেছে, নরেন্দ্র মোদি কাশ্মীর ইস্যুতে কিভাবে আঞ্চলিক উত্তেজনা প্রশমন করবেন সে বিষয়ে জানতে চাইবেন ট্রাম্প।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ