রবিবার-২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২৭
মদ ও জুয়া চালু করেন জিয়াউর রহমান: তথ্যমন্ত্রী পার্বতীপুরে রেলের উচ্ছেদ অভিযান ক্ষতিগ্রস্তদের মানববন্ধন বিক্ষোভ ও স্মারকলিপি সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের হারালো বাংলাদেশ বিএনপি-জামায়াত আর রাজনীতিতে নেই, বেগম জিয়ার হাঁটুর ব্যথায় ঘুরপাক খাচ্ছে – তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বেসরকারি খাতেও পেনশন চালুর পরিকল্পনা সরকারের                                                     — তথ্যমন্ত্রী দিনাজপুরে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু

ঈদের ছুটিতে সড়কে ঝরেছে ১৮৫ প্রাণ

প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ , ৯:৫৪ অপরাহ্ণ , বিভাগ : অর্থনীতি,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: ঈদুল আজহার ছুটির নয় দিনে ১৩৫টি সড়ক দুর্ঘটনায় অন্তত ১৮৫ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়।

সংগঠনটির তৈরি করা প্রতিবেদন অনুযায়ী, ১০ থেকে ১৮ আগস্টের মধ্যে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে এসব দুর্ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে নিসচার ভারপ্রাপ্ত মহাপরিচালক লিটন এরশাদ জানান, এসব দুর্ঘটনায় কমপক্ষে ৩৫৫ জন আহত হয়েছেন।

দুর্ঘটনাগুলোর জন্য দুর্বল ট্রাফিক ব্যবস্থাপনা, দ্রুতগতি ও ওভারটেক করা প্রবণতা, ফিটনেসবিহীন যানবাহন ও সড়কের খারাপ অবস্থাকে দায়ী করেন লিটন এরশাদ।

নিসচার ভারপ্রাপ্ত মহাপরিচালক বলেন, ‘সড়কপথে যাত্রা ছিল কষ্টের। বিশেষ করে উত্তরাঞ্চলের যাত্রীদের সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হয়েছে।’

নিসচার তথ্যে দেখা যায় যে, ট্রেনের সূচিতে বিপর্যয়, অবৈধভাবে টিকিট বিক্রি ও শুরুতে অনলাইনে টিকিট বিক্রি ব্যবস্থায় সমস্যা দেখা দেওয়ায় রেলপথে ভোগান্তি বৃদ্ধি পায়। তবে, নৌপথে যাত্রায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি।

আপনার মতামত লিখুন

অর্থনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ