রবিবার-২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৫৩
সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে আফগানদের হারালো বাংলাদেশ বিএনপি-জামায়াত আর রাজনীতিতে নেই, বেগম জিয়ার হাঁটুর ব্যথায় ঘুরপাক খাচ্ছে – তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু বেসরকারি খাতেও পেনশন চালুর পরিকল্পনা সরকারের                                                     — তথ্যমন্ত্রী দিনাজপুরে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু বগলের তলায় উৎকট গন্ধ নিয়ে বিএনপি নাকে গন্ধ খুঁজছে   — তথ্যমন্ত্রী দেশমাতা খালেদা জিয়ার মুক্তির দাবীতে শিবগঞ্জে বিএনপি’র মানববন্ধন পালিত

লালমনিরহাটের মার্শাল আর্ট কন্যা সান্তনা বুলগেরিয়া যাচ্ছেন

মো: লাভলু শেখ, লালমনিরহাট প্রতিনিধি,
লালমনিরহাটের মার্শাল আর্ট কন্যা সান্তনা রানী রায় বুলগেরিয়া সফরে যাচ্ছেন । আগামী ২৪ থেকে ৩০ আগস্ট বুলগেরিয়ায় অনুষ্ঠিত ২১তম বিশ্ব ইন্টারন্যাশনাল তায়কোয়ান্দো ফাউন্ডেশন (আইটিএফ) প্রতিযোগিতায় অংশ গ্রহনের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের সান্তনা রানী রায়সহ মোট ৫জন।

জানাগেছে, আর্থিক সঙ্কটের কারণে অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছিল তার এ সফর। পরে বিভিন্ন গণমাধ্যমে মার্শাল আর্ট কন্যা-কে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হলে তাকে আর্থিক সহযোগিতা করতে এগিয়ে আসে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস বিকাশ। পরে গত ১৯ আগষ্ট তার বুলগেরিয়া সফর নিশ্চিত হয়েছে।
মার্শাল আর্ট কন্যা সান্তনা বলেন, আমি হতাশ হয়ে পড়েছিলাম। ভেবেছিলাম আমার বুলগেরিয়া সফর আর হবে না। ঠিক অন্তিম মুহূর্তে এগিয়ে আসে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস বিকাশ।
হেড অব বিকাশ কর্পোরেট কমিউনিকেশন্স শামসুদ্দিন হায়দার ডালিম জানান, আন্তর্জাতিক পরিমন্ডলে এরই মধ্যে সাফল্য পেয়েছে। সান্তনার এগিয়ে যাওয়া যেন থেমে না যায়, সেজন্যই তার পাশে দাঁড়াতে চেষ্টা করেছে বিকাশ। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরটি আমাদের নজরে আসার সঙ্গে সঙ্গে আমরা সিদ্ধান্ত নেই এবারের বিশ্ব তায়কোয়ান্দো প্রতিযোগিতায় সান্তনার অংশগ্রহণ যেন নিশ্চিত হয়। আমরা তার সাফল্য কামনা করছি।
সান্তনা লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের হরিদাস গ্রামের সুবাস চন্দ্র রায় ও যমুনা রানীর মেয়ে। প্রান্তিক কৃষক পরিবার মেয়ে সান্তনা রানী রায় ৩ বোন ১ ভাইয়ের মধ্যে বড়। রাজশাহী সরকারি কলেজ থেকে মাস্টার্স পাস করে এলএলবি শেষ করছেন। শৈশবে গ্রামে নিজের আত্মরার তাগিদেই হাতে-খড়ি মার্শাল আর্টের। আর সেই মার্শাল আর্টই সান্তনার এখন পথচলার সঙ্গী।
সান্তনা দেশে ও বিদেশে তায়কোয়ান্দো প্রতিযোগিতায় এখন পর্যন্ত আটটি স্বর্ণ, দুটি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ পদক পেয়েছেন।
প্রসঙ্গ,আন্তর্জাতিক প্রতিযোগিতার মধ্যে ২০১৪ সালে নেপালের রাজধানী কাঠমান্ডুতে, ২০১৭ সালে উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে ও চলতি বছর ভারতের রাজধানী নয়া দিল্লিতে গিয়ে কৃতিত্বের স্বার রেখেছেন।

আপনার মতামত লিখুন

রংপুর,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ