শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:০৭
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

দিল্লির এইমস হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৩৪ ইঞ্জিন

প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ , ৭:২৪ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লির এইমসে। শনিবার বিকেল নাগাদ ভবনের দোতলা এবং তিনতলায় এমার্জেন্সি বিল্ডিংয়ে আচমকাই আগুন লেগে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রথমে ৬টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে৷ আতঙ্কিত হয়ে পড়েন রোগী ও তাঁদের আত্মীয়রা। পরে ধীরে ধীরে ইঞ্জিনের সংখ্যা বেড়ে ২২টি ইঞ্জিন। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছে।

আজ শনিবার বিকেলে এইমসের দোতলা এবং তিনতলা থেকে আচমকাই কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। সেটি আবার হাসপাতালের এমারজেন্সি বিভাগের ল্যাবরেটরি। রয়েছে অর্থোপেডিক বিভাগের অপারেশন থিয়েটারও। আতঙ্কিত হয়ে পড়েন রোগী ও তাঁদের আত্মীয়রা৷ হাসপাতালে চিৎকার, চেঁচামেচি শুরু হয়ে যায়। চিন্তিত হয়ে পড়েন চিকিৎসকরাও। তড়িঘড়ি রোগীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। ঘটনার খবর পেয়ে এইমসে প্রথমে পৌঁছায় দমকলের ৬টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু হয়। কিন্তু পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে থাকলে, বাড়তে থাকে ইঞ্জিনের সংখ্যা। আধঘণ্টার মধ্যে ২২টি ইঞ্জিন গিয়ে কাজে নামে। কালো ধোঁয়ায় ঢাকা এইমস ভবন দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে পথচারীদের মধ্যেও।

গত ৯ আগস্ট থেকে এখানেই ভরতি রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এইমসে অগ্নিকাণ্ডের খবর পাওয়ামাত্রই উদ্বিগ্ন হয়ে ওঠে বিজেপি শীর্ষ নেতৃত্ব। জেটলি কেমন আছেন, তার খোঁজখবর নিতে শুরু করেন নেতারা। এই পরিস্থিতিতে জেটলির মতো হাইপ্রোফাইল রোগীর ঝুঁকি নিতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষও। তাই তাঁকে সুরক্ষিত রাখার সমস্ত ব্যবস্থা করা হয় তড়িঘড়ি। তবে জেটলি অন্য বিভাগে রয়েছেন বলে এইমস সূত্রে খবর।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ