সোমবার-২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:২৭
গোবিন্দগঞ্জ  ফেন্সিডিলসহ ১ জন গ্রেফতার  লালপুরে ৪ ভেজাল গুড় কারখানা মালিকের জরিমানা আসন্ন দূর্গাপূজা উপলে শিবগঞ্জ থানার মতবিনিময় সভা অনুষ্ঠিত সৈয়দপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে টাকা ছাড়া ডেলিভারী সেবা মেলেনা শৈলকুপায় পানিতে ডুবে শিশুর মৃত্যু পদ্মফুল এখন গাইবান্ধার বিল জলাশয়ে শারদীয় দুর্গা পুজার প্রতিমা তৈরী ও মন্ডপ সাজানোর কাজে ব্যাস্ত হিন্দু সম্প্রদায়ের

দাদিকে পায়ে ধরে সালাম করে নাতনিরা, তাদের বুকে জড়িয়ে আদর করেন খালেদা জিয়া

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯ , ৩:৩২ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কারাগারে নাতনিদের নিয়ে ঈদ কাটালেন খালেদা জিয়া। এবার নিয়ে ষষ্ঠবারের মতো কারাগারে ঈদ কেটেছে বিএনপি চেয়ারপারসনের। ঈদের দিন দুই নাতনিকে নিয়ে বাসার রান্না করা খাবার খেয়েছেন তিনি। দুই নাতনি জাহিয়া ও জাফিয়া তাঁর প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কন্যা। দুজনই তাঁদের মা শর্মিলা রহমান সিঁথির সঙ্গে কারাবন্দি দাদি খালেদা জিয়াকে দেখতে যান।

ঈদের দিন কারা কর্তৃপক্ষ ছয় স্বজনকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি দেয়। খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন। দুপুর দেড়টার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে তাঁরা হাসপাতালে যান। সেখানে আনুষ্ঠানিকতার প্রক্রিয়া সম্পন্ন করে তাঁরা খালেদা জিয়ার কক্ষে প্রবেশ করেন। ছোট ছেলের বউ শাশুড়ির (খালেদা জিয়া) জন্য বাসা থেকে খাবার রান্না করে নিয়ে আসেন। প্রায় দুই ঘণ্টা নাতনি, ছেলের বউসহ ছোট ভাইয়ের পরিবারের সঙ্গে সময় সময় কাটান খালেদা জিয়া। অসুস্থ খালেদা জিয়া দুই নাতনিকে দেখে খুশি হয়েছেন। দাদিকে পায়ে ধরে সালাম করার পর দুই নাতনিকে বুকে জড়িয়ে আদর করেন খালেদা জিয়া, জানান স্বজনরা।

গত ১ এপ্রিল থেকে অসুস্থ বিএনপি চেয়ারপারসনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৬২১ নম্বর কেবিন চিকিৎসার জন্য নেওয়া হয়। সেবা-শুশ্রূষার জন্য গৃহকর্মী ফাতেমা বেগমও খালেদা জিয়ার সঙ্গে বন্দি রয়েছেন।

পরিবারের সদস্যরা জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। তিনি কারো সাহায্য ছাড়া একা হাঁটতে পারেন না, হুইল চেয়ারে করে তাঁকে চলাচল করতে হয়। ডায়াবেটিস থাকায় প্রতিদিনই তাঁকে ইনসুলিন নিতে হয়। রয়েছে দাঁত ও চোখের সমস্যা। হাত-পায়ে আর্থ্রাইটিসের ব্যথাও রয়েছে তাঁর।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ