রবিবার-২৫শে আগস্ট, ২০১৯ ইং-১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:২৪
দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি দিবস আজ ঈদের ছুটিতে সড়কে ঝরেছে ১৮৫ প্রাণ আইভি রহমান স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী দিনাজপুরে ইয়াসিন ট্রাজেডি দিবসে মহিলা পরিষদের মানববন্ধন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা ফুলবাড়ী কমিটির এক সংবাদ সম্মেলন॥ খানসামা উপজেলা ছাত্রলীগের কাউন্সিলের আভাস, পদ প্রত্যাশী যারা গোবিন্দগঞ্জে ১৩ জন জুয়ারু আটক

বিরামপুরে ডেঙ্গু প্রতিরোধে ২৪ ঘন্টায় কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ

মোঃ শাহ্ আলম মন্ডল, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বিরামপুরে পৌর শহরে ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের চলমান কার্র্যক্রম অব্যাহত রয়েছে। পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় মশা নিধনে ঔষুধ ছিটানো হচ্ছে। রাস্তাঘাট ও ড্রেনগুলো নিয়মিত পরিস্কার করা হচ্ছে। এছাড়া জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা চলানো হচ্ছে। সোমবার ঈদুল আযহা অনুষ্ঠিত হবার ২৪ ঘন্টার মধ্যেই কোরবানীর পশু’র বর্জ্য অপসারণ করা হয়েছে।
এদিকে বিরামপুরে কয়েকজন ডেঙ্গু আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বর্তমানে অনেকটা সুস্থ্য আছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদের প্রায় সকলেই রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে বাড়িতে এসেছিলেন। স্থানীয় বসবাসকারী কেউ ডেঙ্গু রোগে আক্রান্তের খবর পাওয়া যায়নি।
বিরামপুর পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল জানান, “ডেঙ্গু প্রতিরোধে পৌর পরিষদের পক্ষ থেকে মশা মারার ঔষুধ স্প্রে করা সহ বিভিন্ন কার্যক্রম চালু করা হয়েছে। তবে শুধু পৌর পরিষদের একার পক্ষে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়। এর জন্য পৌরবাসীকে সচেতন হতে হবে এবং নিয়মিত ঘর-বাড়ি ও নিজ নিজ আশেপাশের এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে ডেঙ্গু রোগের জীবানু বহনকারী এডিস মশা বংশ বিস্তারের সুযোগ না পায়”। তিনি আরো জানান, এবারের ঈদুল আযহায় কোরবানীর পশু’র বর্জ্য ২৪ ঘন্টার মধ্যেই অপসারণ করা সম্ভব হয়েছে। এ কাজে সহযোগীতার জন্য পৌর বাসীকে আন্তরিক ধন্যবাদ জানান পৌর মেয়র।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ