রবিবার-২৫শে আগস্ট, ২০১৯ ইং-১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৩৯
চাঁপাইনবাবগঞ্জ নাচোল উপজেলার জননেতা আবু রেজা মোস্তাফা কামাল শামীম দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি দিবস আজ ঈদের ছুটিতে সড়কে ঝরেছে ১৮৫ প্রাণ আইভি রহমান স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী দিনাজপুরে ইয়াসিন ট্রাজেডি দিবসে মহিলা পরিষদের মানববন্ধন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা ফুলবাড়ী কমিটির এক সংবাদ সম্মেলন॥ খানসামা উপজেলা ছাত্রলীগের কাউন্সিলের আভাস, পদ প্রত্যাশী যারা

৩৭তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পেলেন আরো ১১৩ জন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ৩৭তম বিসিএসে নন ক্যাডার থেকে নিয়োগ দেওয়া হয়েছে আরো ১১৩ জনকে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এক সভা শেষ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৭তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের/পদসমূহের নিয়োগবিধির ভিত্তিতে কমিশনের বিশেষ সভায় ১৫ জন প্রার্থীকে নন-ক্যাডার ১ম শ্রেণির (৯ম গ্রেড) ও ৯৮ জন প্রার্থীকে নন-ক্যাডার ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

ফলাফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে বলে জানান সরকারি কর্ম কমিশনের (পিএসসি) জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন।

এ নিয়ে এই বিসিএস থেকে ৬৯২ জনকে প্রথম শ্রেণিতে ও ৯৮ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হলো। কমিশন জানায় এ নিয়োগ প্রক্রিয়া চলতে থাকবে।

৩৭ তম বিসিএসে ৩ হাজার ৪৫৪ জনকে নন-ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়। পদ পাওয়া সাপেক্ষে তাঁদের নিয়োগ দেওয়া হবে বলে পিএসসি সূত্র জানিয়েছে।

৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৪ হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হলেও বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য ১ হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়।

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ