সোমবার-১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং-১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:১৬, English Version
মহান বিজয় দিবস উপলক্ষ্যে হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিজিবি বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা দেশজুড়ে বিজয় দিবস গৃহিনীদের ধান শুকানোর উচ্ছ্বাস বিকেলে খালেদার সঙ্গে দেখা হতে পারে স্বজনদের সুদখোর ধরতে মাঠে নামছে প্রশাসন। এবারের সম্মেলনে সর্বকালের সর্ববৃহৎ উপস্থিতি থাকবে : কাদের

ঈদের আগের ৩ দিন রাত ৮টা পর্যন্ত ঢাকায় ব্যাংক খোলা

প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০১৯ , ৩:৩৬ অপরাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আসন্ন ঈদুল আজহার আগে ছুটির তিন দিন সব ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কোরবানির হাটের নিকটবর্তী ব্যাংকের শাখা খোলা রাখতে হবে। আজ বুধবার (৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে এই নির্দেশনা দেয়।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঘোষিত ছুটির দিনগুলোয় ব্যাংকের সব শাখাসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে ছুটির তিন দিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে। এ কারণে বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ ব্যাংক আরও বলেছে, ঈদুল আজহা’র আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিন দিন (৯, ১০, ১১ আগস্ট) দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের যুক্তিসঙ্গত ভাতা দিতে হবে।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ