রবিবার-২৫শে আগস্ট, ২০১৯ ইং-১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৩৪
দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি দিবস আজ ঈদের ছুটিতে সড়কে ঝরেছে ১৮৫ প্রাণ আইভি রহমান স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী দিনাজপুরে ইয়াসিন ট্রাজেডি দিবসে মহিলা পরিষদের মানববন্ধন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা ফুলবাড়ী কমিটির এক সংবাদ সম্মেলন॥ খানসামা উপজেলা ছাত্রলীগের কাউন্সিলের আভাস, পদ প্রত্যাশী যারা গোবিন্দগঞ্জে ১৩ জন জুয়ারু আটক

জিম্বাবুয়েকে কোটি টাকার প্রস্তাব বিসিবির

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অনেকদিন ধরেই আলোচনা চলছে জিম্বাবুয়েকে নিয়ে দেশের মাটিতে মাশরাফি বিন মুর্তজার বিদায়ী ম্যাচ আয়োজনের। যে কারণে বিশ্বকাপের পর অবসর ঘোষণা করেননি জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক। বিসিবির পক্ষ থেকে দেশের মাটিতে আয়োজন করে বিদায় দেওয়া হবে দেশের ক্রিকেটকে বদলে দেওয়া এই অধিনায়ককে। তবে জিম্বাবুয়েকে নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা। দেশটির সদস্যপদ স্থগিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

চলতি আগস্ট মাসের ৩১ তারিখ থেকে সেপ্টেম্বরের ১০ তারিখের মধ্যে এক টেস্ট খেলতে বাংলাদেশে আসবে আফগানিস্তান। তারপর বাংলাদেশ, আফগানিস্তান আর জিম্বাবুয়েকে নিয়ে একটি তিন জাতি টি-টোয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হবে। সেই ত্রিদেশীয় সিরিজের সম্ভাব্য সময় ১০ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর। আর ঠিক এরপরই জিম্বাবুয়ের সঙ্গে ২ বা ৩ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ আয়েজনের চিন্তা ভাবনা চলেছে এবং ইতোমধ্যেই বিসিবির পক্ষ থেকে জিম্বাবুয়েকে সে ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাবও দেয়া হয়েছে।

জানা গেছে, আর্থিক সমস্যায় জর্জরিত জিম্বাবুয়েকে বাড়তি একটা ওয়ানডে সিরিজ খেলার জন্য কোটি টাকা দেওয়ার অফার করেছে বিসিবি। আইসিসির আইনগত জটিলতা না থাকলে জিম্বাবুয়ে হয়ত ৭ থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা চলে আসবে। তারপর প্রথমে বাংলাদেশ আর আফগানিস্তানের সাথে তিন জাতি টি-টোয়েন্টি সিরিজে অংশ নিবে। তা শেষ করে আফগানরা চলে গেলেও জিম্বাবুয়ে থেকে যাবে। মাশরাফির নেতৃত্বে বাংলাদেশের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলে তারপর যাবে জিম্বাবুয়ানরা। আর সেটাই হবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাশরাফির বিদায়ী সিরিজ।

এর আগে গত সোমবার বিকালে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে ক্লাব ভবনে এক অনুষ্ঠানে বিসিবি প্রধান নাজমুল হাসান বলেন, ‘আইসিসির নিষেধাজ্ঞায় থাকলেও জিম্বাবুয়ে ঠিকই ঢাকায় আসবে এবং আমরা যে আফগানিস্তান আর জিম্বাবুয়েকে নিয়ে তিন জাতি ক্রিকেট আসর আয়োজনের চিন্তা করছি, তাতে অংশও নেবে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ