বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২০, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় স্কুলের পাশ থেকে বিলুপ্তপ্রায় প্রজাতির বাঘ আটক।।

প্রকাশ: সোমবার, ৫ আগস্ট, ২০১৯ , ১:৩৭ অপরাহ্ণ , বিভাগ : কিশোরগঞ্জ,সারাদেশ,

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।
পটুয়াখালীর কলাপাড়ায় ফাতড়া টেংরাগিড়ি বনাঞ্চল থেকে লোকালয়ে আয় প্রায় চার ফুট লম্বা একটি মেছো বাঘ আটক করেছে গ্রামবাসী। এ সময় গ্রামবাসীরা তাদের পোষা প্রানী মেরে ফেলার অজুহাত এনে বাঘটি পিটিয়ে মেরে ফেলার চেষ্টা করলে স্থানীয় এক প্রানী সচেতন ব্যক্তির সহায়তায় বাঘটিকে উত্তেজিত গ্রামবাসীর মেরে ফেলার হাত থেকে রক্ষা করা হয়। আজ (রোববার) দুপুর সাড়ে ১২টার দিকে কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন কমিউনিটি কিনিকের পাশ থেকে এ মেছো বাঘটি আটক করে গ্রামবাসীরা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, পাশ্ববর্তী ফাতড়া টেংরাগিড়ি বনাঞ্চল থেকে দুপুরের জোয়ারে খাল সাঁতরে বাঘটি লোকালয়ে চলে আসতে পারে। দুপুরে স্কুলের পিছন থেকে লোকালয়ে চলে আসলে শতশত গ্রামবাসী ও স্কুলের শিক্ষার্থীরা নেটদিয়ে আটকে বাশ দিয়ে পিটিয়ে বাঘটিকে আহত করে বেঁধে ফেলে। এ সময় আমিনুর রহমান জিন্নাহ নামের এক বন্যপ্রানী সচেতন ব্যক্তি বাঘটিকে পিটিয়ে মেরে ফেলার কবল থেকে রক্ষা করে কলাপাড়া বন বিভাগের কাছে হস্তান্তরের উদ্যোগ নেয়।
কলাপাড়া বনবিভাগের সদর বিট কর্মকর্তা কাজী নজরুল ইসলাম জানান, গ্রামবাসীদের আটক বাঘটি বিলুপ্ত প্রজাতির মেছো বাঘ। স্থানীয় ভাষায় এটিকে ডাস বাঘ বা বনবিড়ালও বলে। বাঘটি লম্বায় প্রায় চার ফুট ও উচ্চতা প্রায় আড়াই ফুট। এ বাঘটি বিলুপ্ত প্রায় প্রজাতির হওয়ায় নিশানবাড়িয়া টেংরাগিড়ি বনাঞ্চলে অবুমুক্ত করা হবে।

আপনার মতামত লিখুন

কিশোরগঞ্জ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ