শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পিরোজপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পিরোজপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

পিরোজপুর প্রতিনিধি :
পিরোজপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দিয়ে সুবিধা গ্রহীতাদের মাঝে বাড়িসহ জমি হন্তান্তর করার মধ্য দিয়ে এ ঘোষনা করা হয়। এ উপলক্ষে, আজ বুধবার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ উপলক্ষে পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সকালে পিরোজপুর প্রান্তের অনুষ্ঠানে উপস্তিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আহম্মেদ সাজ্জাদ সাব্বির, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. কানাই লাল বিশ্বাস, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক সহ উপকার ভোগী, গনমাধ্যম কর্মী এবং বিভিন্ন শ্রেনী পেশার সুধীবৃন্দ।

এ কর্মসূচীর আগে জেলার ছয় উপজেলায় ১ম পর্যায়ে ১১৭৫টি ২য় পর্যায় ২০০৪টি ৩য় পর্যায় ১১৯৭টি এবং ৪র্থ পর্যায় ১ম ধাপে ৯০০টি মোট ৫ হাজার ২৭৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে নাজিরপুর, নেছারাবাদ, কাউখালী, ভান্ডারিয়া, মঠবাড়িয়া ও ইন্দুরকানী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪র্থ পর্যায়ে অবশিষ্ট ৫১৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে পিরোজপুর সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

পিরোজপুর জেলায় সর্বশেষ হালনাগাদ তালিকামতে মোট (ক-শ্রেণির) ভূমিহীন ও গৃহহীন পবিারের মাঝে ৫ হাজার ৭৯০টি প্রদান সহ ১০৫টি পুরাতন জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে মোট ৫ হাজার ৮৯৫টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন