মঙ্গলবার-২৮শে জানুয়ারি, ২০২০ ইং-১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৩৩, English Version
সেনবাগে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় তদন্ত প্রতিবেদন ২৩ ফেব্রুয়ারি লালমনিরহাটে যানবাহন লাইটে কালো রংকরণ কর্মসূচি পালিত জাদুকাটা নদী থেকে তিন হাজার কেজি ভারতীয় কয়লা আটক বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সহায়তা করবে বিশ্বব্যাংক সময়মতো উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর মুজিববর্ষে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম বেগবান করতে ধর্ম প্রতিমন্ত্রীর  নির্দেশ

পাকিস্তানে সামরিক বিমান বিধ্বস্ত : নিহত ১৫

প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯ , ৩:৫৬ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের নিকটবর্তী রাওয়ালপিণ্ডিতে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে পাঁচ সেনা সদস্যসহ অন্তত ১৫ জন নিহত হয়েছেন বলে উদ্ধারকর্মীরা জানিয়েছে। এ ঘটনায় আরো অন্তত ১২ জন আহত হয়েছেন। আজ মঙ্গলবার রাওয়ালপিণ্ডি শহরের একটি আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে বিবিসির এক প্রতিবেদন থেকে জানা গেছে।

উদ্ধারকর্মীদের এক মুখপাত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে পাঁচজন বিমান ক্রু ও ১০ জন সাধারণ নাগরিক। শহরের সেনা সদরদপ্তর এলাকায় প্রশিক্ষণ চলাকালীন ছোট ওই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো জানা যায়নি। বিবিসি জানায়, বিমানটি বিধ্বস্ত হলে বেশ কিছু ঘরবাড়িতে আগুন লেগে যায়। দুর্ঘটনাকবলিত আবাসিক এলাকাটিতে স্থানীয়রা ভিড় জামিয়েছে। সেখানে তাঁদের আর্তচিৎকার শোনা যাছে বলে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে। এএফপির এক প্রতিবেদক জানায়, এখনো ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া উঠছে। কাছের একটি ভবনের ছাদে বিধ্বস্ত বিমানটির অবশিষ্টাংশ পড়ে থাকার কথাও জানান তিনি। এর আগে ২০১০ সালে ইসলামাবাদের কাছাকাছি বেসরকারি বিমান সংস্থা এয়ার ব্লুর একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৫২ যাত্রী নিহত হয়। পাকিস্তানের ইতিহাসে সেটি ছিল সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ