শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:০৬, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

বিস্ফোরণ মামলায় আরিফ-গউছের জামিন নামঞ্জুর এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদনও মঞ্জুর করেন আদালত

প্রকাশ: রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ , ৪:৪০ অপরাহ্ণ , বিভাগ : সারাদেশ,সিলেট,

downloadআজিজুল ইসলাম সজিব, হবিগঞ্জ ॥
২০০৪ সালে সুনামগঞ্জের দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বিস্ফোরণ মামলায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র (সাময়িক বরখাস্ত) আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র (সাময়িক বরখাস্ত) জিকে গউছের জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল রবিবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (দিরাই জোন) এ হাজির করলে আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দল্ল­াহ মোহাম্মদ নালেহ তাদের জামিন নামঞ্জুর করেন। একই সঙ্গে তাদেরকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদনও মঞ্জুর করেন আদালত।
আদালতে আরিফ ও গউছের পে ছিলেন অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া, অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী, অ্যাডভোকেট মল্লিক মঈন উদ্দিন সোহেল, অ্যাডভোকেট মাসুক আলম, অ্যাডভোকেট শেরেনূর আলী ও অ্যাডভোকেট আব্দুল হকসহ অর্ধশতাধিক আইনজীবী।
উল্লেখ্য, গত ২০ জুলাই সিআইডির তদন্তকারী কর্মকর্তা এএসপি বসু দত্ত চাকমা একই আদালতে আরিফুল হক ও জি কে গউসকে দিরাইয়ে সুরঞ্জিত সেনের সমাবেশে বিস্ফোরণ মামলায় গ্রেফতার দেখানো আবেদন করেন।
সুনামগঞ্জ কোর্ট পুলিশ সূত্র জানায়, সিআইডি’র আবেদনের পরিপ্রেেিত রবিবার আরিফুল হক ও জি কে গউছকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হয়।
আবেদনে বসু দত্ত চাকমা উল্লেখ করেন, ২০০৪ সালের ২১ জুন দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বিস্ফোরণের ঘটনায় প্রকম্পিত হয়ে উঠেছিল হাওরের এ জনপদ। সে সময় অল্পের জন্য সুরঞ্জিত সেনগুপ্ত প্রাণে বেঁচে গেলেও নিহত হন যুবলীগকর্মী ওয়াহিদ মিয়া। আহত হন অর্ধশত নেতাকর্মী। বিস্ফোরণের ঘটনায় আরিফুল হক ও জিকে গউস জড়িত ছিলেন উল্লেখ করে তাদেরকে ওই মামলায় (নম্বর ৪৭/২০০৪) গ্রেফতার দেখানোর জন্য আদালতের আবেদন করা হয়।

আপনার মতামত লিখুন

সারাদেশ,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ