রবিবার-২৫শে আগস্ট, ২০১৯ ইং-১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০৫
চাঁপাইনবাবগঞ্জ নাচোল উপজেলার জননেতা আবু রেজা মোস্তাফা কামাল শামীম দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি দিবস আজ ঈদের ছুটিতে সড়কে ঝরেছে ১৮৫ প্রাণ আইভি রহমান স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী দিনাজপুরে ইয়াসিন ট্রাজেডি দিবসে মহিলা পরিষদের মানববন্ধন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা ফুলবাড়ী কমিটির এক সংবাদ সম্মেলন॥ খানসামা উপজেলা ছাত্রলীগের কাউন্সিলের আভাস, পদ প্রত্যাশী যারা

মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য সরকার সার্বিক সহায়তা অব্যাহত রেখেছে – আ,ক,ম মোজাম্মেল হক—এমপি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য সরকার সার্বিক সহায়তা অব্যাহত রেখেছে
মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সংরণ করতে স্থানীয়ভাবে রাজাকারদের তালিকা প্রস্তুত করে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।

বুধবার (১৭ জুলাই) দুপুরে গাইবান্ধার পলাশবাড়ী, সাদুল্লাপুর, সুন্দরগঞ্জ ও গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মোজাম্মেল হক বলেন, ‘পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ইতিহাস অর্ন্তভুক্ত করা হয়েছে, আরও করা হবে। এছাড়াও এখন থেকে বিসিএস পরীায় ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ১০০ নম্বরের প্রশ্ন থাকবে।

এ সময় মন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রকৃত তালিকা প্রস্তুত করতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সহায়তা কামনা করেন। এর আগে সকালে এলজিইডির তত্ত্বাবধানে প্রায় দুই কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে এই ভবনটির উদ্বোধন করা হয়।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রোকসানা বেগমের সভাপত্বি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা ১ সুন্দরগন্জ আসনের এমপি ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা শহিদুল ইসলাম বাদশা, সাবেক এমপি তোফাজ্জাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বক্কর প্রধান,সাধারন সম্পাদক সামিকুল ইসলাম লিপন,সাংবাদিক উপজেলা জসদের সভাপতি নুরুজ্জামান প্রধান ও মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দ।

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ