বৃহস্পতিবার-১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:১৮
অধিগ্রহণকৃত ২৯১ বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণের আদেশ দ্রুত জারি করা হবে রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ২০ দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের মাহমুদল্লার ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

কাল এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ: মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ৯:০০ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামীকাল ১৭ জুলাই উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে। কাল দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা যার যার কলেজ ও মাদ্রাসা থেকে আনুষ্ঠানিক ফল জানতে পারবে। এছাড়া প্রতিবারের মতো মোবাইলে এসএমএস ও অনলাইনেও ফল জানা যাবে। কাল সকাল ১০টায় শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন। আর দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে ফল প্রকাশের ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ ৫৮ হাজার ৫০৫ জন। ৮টি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১১ লাখ ৩৮ হাজার ৫৫০ জন। এছাড়া মাদ্রাসার আলিমে ৮৮ হাজার ৪৫১ জন এবং কারিগরিতে এইচএসসি (বিএম) পরীক্ষার্থী ১ লাখ ২৪ হাজার ২৬৪ জন।

এর আগে ৮ জুলাই আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক কালের কণ্ঠকে ১৭ জুলাই এ ফল প্রকাশের তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, আন্ত শিক্ষা বোর্ড ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের সময় চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ১৭ জুলাই ফল প্রকাশের দিন নির্ধারণ করা হয়।

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ