বুধবার-২৯শে জানুয়ারি, ২০২০ ইং-১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:০৬, English Version
সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ করা হবে : প্রধানমন্ত্রী জেএসসি-জেডিসিতে নতুন জিপিএ ফাইভ পেল ৯৬৭ শিক্ষার্থী, ফেল থেকে পাস ৮০৯ জন পার্বতীপুরে এক ধান ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু গোবিন্দগঞ্জে মাদকসেবীর হাতে স্বামী নিহত স্ত্রী আহত হিলি চেকপোষ্টে করোনা ভাইরাস সম্পকে পরামর্শ দিচ্ছে মেডিকেল টীম। মুজিববর্ষ উপলক্ষে চলচ্চিত্র লীগের র‌্যালিতে তথ্যমন্ত্রী লালপুরে দুই বিড়ির লেবেল বিক্রেতা আটক!

৫ উইকেট হারিয়ে বিপদে নিউজিল্যান্ড

প্রকাশ: রবিবার, ১৪ জুলাই, ২০১৯ , ১:৩১ অপরাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টস জিতে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে বেশ ভালোভাবেই চেপে ধরেছে ইংলিশ বোলাররা। নিয়মিত বিরতিতে একের পর এক তারা উইকেট তুলে নিচ্ছে নিউজিল্যান্ডের। সর্বশেষ ১৪১ রানের মাথায় রস টেলরের উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে গেছে নিউজিল্যান্ড। দলের সেরা ব্যাটসম্যানদের প্রায় সবাই বিদায় নিয়েছেন বড় ধরনের কোনো ভূমিকা রাখা ছাড়াই। মার্ক উডের বলে ১৫ রান করে লেড বিফোর হয়ে সাজঘেরে ফিরে যান রস টেলর।

রস টেলর আউট হয়ে যাওয়ার পর জুটি বাধেন টম ল্যাথাম আর জিমি নিশাম। এ দু’জন চেষ্টা করেন বিপর্যয় কাটিয়ে দলের রানকেও সমৃদ্ধ করার। কিন্তু ৩২ রানের জুটি গড়ার পর টিকতে পারেননি তারা। লিয়াম প্লাঙ্কেটের দারুণ এক ডেলিভারিতে জো রুটের হাতে ক্যাচ দিয়ে ১৯ রানে ফিরে গেলেন নিশাম। এ রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের রান ৩৯.২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৬। ২৪ রান নিয়ে ব্যাট করছেন টম ল্যাথাম এবং তার সঙ্গে ২ রান নিয়ে ব্যাট করছেন কলিন ডি গ্র্যান্ডহোম। এর আগে ক্রিস ওকসের দুর্দান্ত এক ডেলিভারিতে সপ্তম ওভারেই সাজঘরের পথ দেখতে হয়েছে মার্টিন গাপটিলকে। ইংলিশ পেসারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মনে হচ্ছিল নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকবে কিউইরা। কিন্তু কেন উইলিয়ামসন আর হেনরি নিকোলসের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে নিউজিল্যান্ড। রান তোলার গতি যদিও কিছুটা কম।  তবে ধরে খেলার চেষ্টা করছিলেন উইলিয়ামসন এবং নিকোলস। দুজনের ব্যাটে ২১.২ ওভারে ১০০ রানের গণ্ডিও পার হয়ে যায় কিউইরা। কিন্তু ২২.৪ ওভারে লিয়াম প্লাঙ্কেটের দুর্দান্ত এক আউট সুইঙ্গার বলে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন উইলিয়ামসন। এরপর ব্যাট করতে নামেন রস টেইলর।  দুজনে দেখে শুনেই খেলছিলেন। কিন্তু হঠাৎ ২৬তম ওভারের পঞ্চম বলে হেনরি নিকোলেস বোল্ড হয়ে সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় কিউইরা। তারও  আগে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড।  শুরুতেই বিপদে পড়ে কিউইরা।  ক্রিস ওকসের বলে ইনিংসের তৃতীয় ওভারেই এলবিডব্লিউর ফাঁতে পড়েন হেনরি নিকোলস।  আম্পায়ার কুমার ধর্মসেনা আঙ্গুলও তুলে দিয়েছিলেন কিন্তু তিনি রিভিউ নিয়ে বেঁচে যান।  সপ্তম ওভারে আর বাঁচতে পারলেন না। ক্রিস ওকসের বলেই ব্যাটে লাগাতে পারলেন না গাপটিল।  বল আঘাত করলো প্যাডে। আম্পায়ার কুমার ধর্মসেনা আঙ্গুল তুলে দিলেন। আবারও রিভিউ নিলেন গাপটিল। কিন্তু এবার আর রক্ষা হলো না।  আউটই হয়ে যেতে হলো গাপটিলকে। পুরো টুর্নামেন্টে বাজে পারফর্ম করা মার্টিন গাপটিলের কাছে কিউইদের প্রত্যাশা ছিল ফাইনালে অন্তত তিনি কিছু করে দেখাবেন। সে লক্ষ্যে ব্যাট করতে নামার পর ১৮ বল খেলেন ১৯ রানের ইনিংস। ২টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ১টি। কিন্তু বেশিদুর এগুতে পারলেন না। ১৯ রান করেই আউট হয়ে যান তিনি। ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জনি বেয়ারেস্ট, জো রুট, এইউন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার এবং মার্ক উড। নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিয়ানায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্তনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ