শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কাতারে বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকী পালন

কাতারে বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকী পালন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : কাতারে যথাযথ মর্যাদায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম এবং শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালন করেছে বাংলাদেশ দূতাবাস। এ উপলক্ষে শনিবার স্থানীয় সময় কাতারের রাজধানী দোহা আল হেলাল বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে আলোচনা সভা, বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বঙ্গমাতা এবং বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বঙ্গমাতা, শেখ কামালসহ ১৫ আগস্টের সব শহীদ-বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি এবং দেশের সার্বিক উন্নয়ন কামনা করে কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। পরে এ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করে শুনানো হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রদর্শন করা হয় বঙ্গমাতা এবং শেখ কামালের ওপর নির্মিত দুইটি প্রামাণ্যচিত্র। কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ও দ্বিতীয় সচিব এবং দূতালয় প্রধান মোহাম্মদ নাছির উদ্দীনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার সফররত জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসেন, কাউন্সিলর ও ডেপুটি চিফ অব মিশন মো. ওয়ালিউর রহমান, কাউন্সিলর মোবাশ্বেরা কাদের, শ্রম কাউন্সিলর মোহাম্মদ মাশহুদুল কবির, কাউন্সিলর ভিসা ও পাসপোর্ট মাহাদি হাসান, শ্রম প্রথম সচিব তন্ময় ইসলাম, সচিব আব্দুল্লাহ আল রাজী প্রমুখ। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা কাতারে বসবাসরত মুক্তিযোদ্ধা, কাতারস্থ বাংলাদেশি রাজনৈতিক, সাংস্কৃতিক এবং নারী সংগঠনের নেতাকর্মীরাসহ বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন