মঙ্গলবার-১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং-৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১০, English Version
পার্বতীপুরে ১ মার্চ জাতীয় বীমা দিবস পালন করবে সন্ধানী লাইফ ইনস্যুরেন্স সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে অসহায় মানুষের কল্যাণে কাজ করার অঙ্গিকার করলেন এ্যাড. স্মৃতি বিরামপুর পৌরসভার তিন কোটি ১১ লক্ষ টাকা ব্যায়ে মার্কেট নির্মাণে অনিয়মের অভিযোগ॥ ঐতিহ্যবাহী দেওয়ানজীদিঘী পুকুরের দাবীতে মানববন্ধন ও পোনা মাছ অবমুক্তকরণ॥ জলঢাকায় শাহজাহান খাঁনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বরিশালে র‌্যাবের অভিযানে ৮ মাদক ব্যবসায়ী আটক

পানি সরবরাহ ও স্যানিটেশনে ১০০ মিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯ , ৪:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বব্যাংক নির্দিষ্ট ৩০ পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশনের উন্নয়ন ও এ ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির জন্য ১০০ মিলিয়ন ডলার দেবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পৌরসভা পানি সরবরাহ ও স্যানিটেশন এই প্রকল্পে ছোট ছোট শহরের ৬ লাখ মানুষ নিরাপদ পানি পাবে।

৬০ উপজেলায় বর্তমানে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ব্যবস্থা নেই। এই প্রকল্পে মিটার, বাসা-বাড়িতে সংযোগ, ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন পাইপ নেটওয়ার্ক, পানি সংরক্ষণ, পানি শোধনসহ পানি অবকাঠামো গড়ে তোলা হবে। বাংলাদেশের ৮৭ শতাংশ মানুষের বিভিন্ন ধরনের উন্নত পানির উৎস রয়েছে। কিন্তু মাত্র ১০ শতাংশ মানুষ পাইপ লাইনে পানির সুবিধা পায়। বাংলাদেশ ও ভুটানে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেমবন বলেন, বাংলাদেশের দ্রুত নগরায়নের সাথে ছোট ও বড় শহরগুলোতে পানি ও স্যানিটেশন ব্যবস্থাসহ অবকাঠামো উন্নয়নের প্রয়োজন রয়েছে। পানি ও স্যানিটেশন হচ্ছে আধুনিক শহরের অবিচ্ছেদ্য অংশ।
খবর বাসস

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ