বুধবার-১১ই ডিসেম্বর, ২০১৯ ইং-২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৫৩, English Version
শিবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে আন্ত:জেলা চোর চক্রের ৪ সদস্য আটক খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা দেশে ফিরলো স্বর্ণজয়ী পুরুষ ক্রিকেট দল পার্বতীপুরে মদ্যপানের দায়ে তিন জনের সশ্রম কারাদন্ড অপরাধী যেই হোক শাস্তি পেতেই হবে : প্রধানমন্ত্রী (ভিডিও) গোমস্তাপুরে কাউন্সিল বাজারে ২ প্রতিষ্ঠান কে জরিমানা বাংলাদেশ পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ১১ জন এবং অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ১১ জনকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে

পানি সরবরাহ ও স্যানিটেশনে ১০০ মিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯ , ৪:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বব্যাংক নির্দিষ্ট ৩০ পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশনের উন্নয়ন ও এ ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির জন্য ১০০ মিলিয়ন ডলার দেবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পৌরসভা পানি সরবরাহ ও স্যানিটেশন এই প্রকল্পে ছোট ছোট শহরের ৬ লাখ মানুষ নিরাপদ পানি পাবে।

৬০ উপজেলায় বর্তমানে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ব্যবস্থা নেই। এই প্রকল্পে মিটার, বাসা-বাড়িতে সংযোগ, ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন পাইপ নেটওয়ার্ক, পানি সংরক্ষণ, পানি শোধনসহ পানি অবকাঠামো গড়ে তোলা হবে। বাংলাদেশের ৮৭ শতাংশ মানুষের বিভিন্ন ধরনের উন্নত পানির উৎস রয়েছে। কিন্তু মাত্র ১০ শতাংশ মানুষ পাইপ লাইনে পানির সুবিধা পায়। বাংলাদেশ ও ভুটানে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেমবন বলেন, বাংলাদেশের দ্রুত নগরায়নের সাথে ছোট ও বড় শহরগুলোতে পানি ও স্যানিটেশন ব্যবস্থাসহ অবকাঠামো উন্নয়নের প্রয়োজন রয়েছে। পানি ও স্যানিটেশন হচ্ছে আধুনিক শহরের অবিচ্ছেদ্য অংশ।
খবর বাসস

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ