বুধবার-২৯শে জানুয়ারি, ২০২০ ইং-১৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৫৬, English Version
পার্বতীপুরে এক ধান ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু গোবিন্দগঞ্জে মাদকসেবীর হাতে স্বামী নিহত স্ত্রী আহত হিলি চেকপোষ্টে করোনা ভাইরাস সম্পকে পরামর্শ দিচ্ছে মেডিকেল টীম। মুজিববর্ষ উপলক্ষে চলচ্চিত্র লীগের র‌্যালিতে তথ্যমন্ত্রী লালপুরে দুই বিড়ির লেবেল বিক্রেতা আটক! পলাশবাড়ীতে অপহৃত যুবক উদ্ধার আটক তিন অপহরণকারী সুপার ওভারে সিরিজ জিতলো ভারত

বিশ্বকাপের সেরা বোলারের তালিকায় দ্বিতীয় মুস্তাফিজ

প্রকাশ: শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ , ৫:১৪ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এবারের বিশ্বকাপটা যেন মুস্তাফিজুর রহমানের ক্যারিয়ারসেরা বিশ্বকাপে পরিণত হয়েছে। আইসিসি র‍্যাংকিংয়ে বোলার হিসেবে বাংলাদেশের মুস্তাফিজুর ১৪ নম্বরে আছেন। তবে ২০১৯ বিশ্বকাপে তাঁর পারফরমেন্স অসাধারণ হয়েছে। এই দারুণ পারফরমেন্সের প্রতিফলন দেখা গেছে বিশ্বকাপের র‍্যাংকিংয়েও। তাইতো ফিজ এখন বিশ্বকাপের আসরের দ্বিতীয় সেরা বোলার হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত বোলিংয়ের র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। দ্বিতীয় মুস্তাফিজুর রহমান, তৃতীয় জোফ্রা আর্চার, চতুর্থ লকি ফার্গুসন, পঞ্চম জাসপ্রিত বুমরাহ।

এবারের বিশ্বকাপের বোলারদের মধ্যে এখন পর্যন্ত র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। তিনি মোট ৮৩.২ ওভার বল করে ২৬ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪৩২। সেরা বোলিং ছিল পাঁচ উইকেট দিয়ে ২৬ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৫.১৮।

দ্বিতীয় স্থানে থাকা মুস্তাফিজ এবারের বিশ্বকাপে মোট ৭২.১ ওভার বল করে ২০ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪৮৪। সেরা বোলিং ছিল পাঁচ উইকেট দিয়ে ৫৯ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৬.৭০।

তৃতীয় অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের জোফ্রা আর্চার। এবারের বিশ্বকাপে তিনি মোট ৯০.৫ ওভার বল করে ১৯ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪১৯। সেরা বোলিং ছিল ৩ উইকেট দিয়ে ২৭ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৪.৬১।

চতুর্থ অবস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন। এবারের বিশ্বকাপে তিনি মোট ৭৩.৪ ওভার বল করে ১৮ উইকেট নিয়ে রান দিয়েছেন ৩৫৯। সেরা বোলিং ছিল ৪ উইকেট দিয়ে ৩৭ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৪.৮৭।

পঞ্চম অবস্থানে রয়েছেন ভারতের জাসপ্রিত বুমরাহ। এবারের বিশ্বকাপে তিনি মোট ৮৪.০ ওভার বল করে ১৮ উইকেট নিয়ে রান দিয়েছেন ৩৭১। সেরা বোলিং ছিল ৪ উইকেট দিয়ে ৫৫ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৪.৪১।

আপনার মতামত লিখুন

খেলাধুলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ