মঙ্গলবার-১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:০৭
মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী পার্বতীপুরে ৫হাজার বৃক্ষ বিতরণ মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার — প্রবাসী কল্যাণ মন্ত্রী ফুলবাড়ীর এলুয়াড়ী ইউপির চত্ত্বরে কমিউনিটির সদস্যদের সাথে কমিউনিটি সাপোর্ট গ্রুপের পরামর্শ সভা অনুষ্ঠিত॥ বিচারাধীন মামলার রায়কে প্রভাবিত করতে পারে এমন কোনো বিষয় গণমাধ্যমে প্রকাশ না করার অনুরোধ সারাদেশে নতুন ৬৫৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বিশ্বকাপের সেরা বোলারের তালিকায় দ্বিতীয় মুস্তাফিজ

প্রকাশ: শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ , ৫:১৪ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এবারের বিশ্বকাপটা যেন মুস্তাফিজুর রহমানের ক্যারিয়ারসেরা বিশ্বকাপে পরিণত হয়েছে। আইসিসি র‍্যাংকিংয়ে বোলার হিসেবে বাংলাদেশের মুস্তাফিজুর ১৪ নম্বরে আছেন। তবে ২০১৯ বিশ্বকাপে তাঁর পারফরমেন্স অসাধারণ হয়েছে। এই দারুণ পারফরমেন্সের প্রতিফলন দেখা গেছে বিশ্বকাপের র‍্যাংকিংয়েও। তাইতো ফিজ এখন বিশ্বকাপের আসরের দ্বিতীয় সেরা বোলার হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন।

বিশ্বকাপ ২০১৯-এর এখন পর্যন্ত বোলিংয়ের র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। দ্বিতীয় মুস্তাফিজুর রহমান, তৃতীয় জোফ্রা আর্চার, চতুর্থ লকি ফার্গুসন, পঞ্চম জাসপ্রিত বুমরাহ।

এবারের বিশ্বকাপের বোলারদের মধ্যে এখন পর্যন্ত র‍্যাংকিংয়ে সেরা অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। তিনি মোট ৮৩.২ ওভার বল করে ২৬ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪৩২। সেরা বোলিং ছিল পাঁচ উইকেট দিয়ে ২৬ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৫.১৮।

দ্বিতীয় স্থানে থাকা মুস্তাফিজ এবারের বিশ্বকাপে মোট ৭২.১ ওভার বল করে ২০ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪৮৪। সেরা বোলিং ছিল পাঁচ উইকেট দিয়ে ৫৯ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৬.৭০।

তৃতীয় অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের জোফ্রা আর্চার। এবারের বিশ্বকাপে তিনি মোট ৯০.৫ ওভার বল করে ১৯ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪১৯। সেরা বোলিং ছিল ৩ উইকেট দিয়ে ২৭ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৪.৬১।

চতুর্থ অবস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের লকি ফার্গুসন। এবারের বিশ্বকাপে তিনি মোট ৭৩.৪ ওভার বল করে ১৮ উইকেট নিয়ে রান দিয়েছেন ৩৫৯। সেরা বোলিং ছিল ৪ উইকেট দিয়ে ৩৭ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৪.৮৭।

পঞ্চম অবস্থানে রয়েছেন ভারতের জাসপ্রিত বুমরাহ। এবারের বিশ্বকাপে তিনি মোট ৮৪.০ ওভার বল করে ১৮ উইকেট নিয়ে রান দিয়েছেন ৩৭১। সেরা বোলিং ছিল ৪ উইকেট দিয়ে ৫৫ রান। এছাড়া তাঁর ইকোনমি রেট ৪.৪১।

আপনার মতামত লিখুন

খেলাধুলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ