বৃহস্পতিবার-১৭ই অক্টোবর, ২০১৯ ইং-২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:২৮
বড়পুকুরিয়ার সাবেক ১ এমডিসহ ৩ কর্মকর্তা জেলহাজতে বড়পুকুরিয়া সাবেক এক এমডিসহ ৩ কর্মকর্তা জেল হাজতে আবরারের নামে হলের নাম! সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আকস্মিক পরিদর্শনে নৌ মন্ত্রী ও নানক মেডিকেলে চান্স পেলো সৈয়দপুরের রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা বিজ্ঞান জাদুঘরে ভ্রাম্যমাণ বিজ্ঞান বাসের উদ্বোধন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী সীমান্ত পেরিয়ে ভারতে যাওয়ার সময় বিরামপুর থেকে আবরার হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ

বাংলাদেশের জন্য মার্কিন সহায়তা অব্যাহত থাকবে -রাষ্ট্রদূত

প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০১৯ , ৩:১০ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

মনির হোসেন, বরিশাল ॥ রোহিঙ্গাদের পাশে বাংলাদেশ সরকার যেভাবে দাঁড়িয়েছে তার ভূয়সি প্রশংসা করে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশের জন্য মার্কিন সরকারের সহায়তা অব্যাহত থাকবে।
বরিশালে তিন দিনের সফরের প্রথমদিন মঙ্গলবার সন্ধ্যায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন রাষ্ট্রদূত আরও বলেন, রোহিঙ্গা নির্যাতনের জন্য যেসব ব্যক্তিরা দায়ী তাদেরকে বিচারের আওতায় আনতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের নিরাপদ ও সম্মানজনক প্রত্যাবার্তনে আমেরিকা সরকার চায় আন্তর্জাতিক সম্প্রদায়কে নিয়ে মিয়ানমারের প্রতি চাঁপ অব্যাহত রাখতে। রাষ্ট্রদূত আরও বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে গুরুত্ব দিয়ে কাজ করছে মার্কিন যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের ফিরে যাওয়া নিশ্চিতের জন্য আগে নিরাপত্তা পরিবেশ সৃষ্টি করতে হবে। ওইদিন বিকেলে মার্কিন রাষ্ট্রদূত বরিশালের বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস ও ডিআইজি মোঃ শফিকুল ইসলামের সাথে সৌজন্য সাাত করেন। এসময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বুধবার সকালে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় সফর করেন। দুপুরে তিনি ঝালকাঠি জেলার ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করেন। বিকেলে রাষ্ট্রদূত বাংলাদেশ বেতার বরিশালে রেডিও ইন্টারভিউতে অংশগ্রহণ করে বরিশালের ঐতিহ্যবাহী মিঞা বাড়ি মসজিদ পরিদর্শন করেন।
আজ বৃহস্পতিবার সকালে রাষ্ট্রদূত বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, মৎস্য অবতরন কেন্দ্র, জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং নগরীর সিএন্ডবি রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শন করবেন। পরে বিকাল সাড়ে চারটায় বরিশাল বিমান বন্দর থেকে রাষ্ট্রদূত ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ