মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

তজুমদ্দিনে চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর পাচ্ছেন আরো ১৩৮টি গৃহ ও ভূমিহীন পরিবার

তজুমদ্দিনে চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর পাচ্ছেন আরো ১৩৮টি গৃহ ও ভূমিহীন পরিবার

 

সেলিম রেজা,তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি ॥
মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ দেবনাথ ।

মঙ্গলবার (৮ আগস্ট) বেলা ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং লিখিত বক্তব্য তিনি জানান, তজুমদ্দিন উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। গৃহ নির্মাণ উপযোগি খাস জমি চিহ্নিতকরণ, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করে ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিস্ট্রেশন এবং জমিসহ সেমিপাকা গৃহ হস্তান্তরের মাধ্যমে একটি গৃহহীন ও ভূমিহীন পরিবারের সুন্দর জীবনের স্বপ্ন পূরণ হতে চলছে। যেখানে খাস জমি পাওয়া যায়নি সেখানে সরকারি ভাবে জমি ক্রয় ও বেসরকারিভাবে জমি দানের মাধ্যমে জমি সংস্থান করে উপকারভোগীদের মধ্যে জমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ করে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তজুমদ্দিনে প্রথম পর্যায়ে ১৮ টি এবং দ্বিতীয় পর্যায়ে ১৫০টি, তৃতীয় পর্যায়ে ১৮৪টি, চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ১৬৩টি গৃহ প্রদান করা হয়েছে।
চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) উপজেলার চাঁদপুর ও চাঁচড়া ইউনিয়নে আরো ১৩৭ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। যা ৯ আগস্ট ২০২৩ ইং তারিখে হস্তান্তর করা হবে। এনিয়ে তজুমদ্দিনে মোট ৬২৫ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

প্রেস ব্রিফিং এ আরো জানানো হয়, ৯ আগস্ট ২০২৩ ইং তারিখে সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

সেলিম রেজা,
তজুমদ্দিন  (ভোলা) প্রতিনিধি
তাং ০৮/০৮/২০২৩
মোবা ০১৭১১৯৮৭৪৬৪

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন