বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২২, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

ইংল্যান্ডের কভেন্ট্রি শহরে আচমকা আপেল বৃষ্টি!

প্রকাশ: শনিবার, ২৬ নভেম্বর, ২০১৬ , ১০:১২ পূর্বাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,
apple-rainabnews24_47020মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঝলমলে আকাশ থেকে ঝরঝর করে ঝরে পড়ছে অবিরাম আপেল। টুসটুসে পাকা আপেলের বৃষ্টিতে হকচকিয়ে গেলেন সবাই। হরেক রকম বৃষ্টি হয়। কখনো মাছ ঝরে পড়ে। কখনও কাঁকড়া ও ব্যাঙ ঝরে পড়ে। অভিনব বৃষ্টির তালিকায় এসবই উঠে এসেছে। সেই তালিকায় এবার উঠে এল আপেল বৃষ্টির কথা। ঘটনা ইংল্যান্ডের কভেন্ট্রি শহরের। ছবির মত সাজানো এই এলাকা। সেখানেই ঝরঝর করে ঝরে পড়েছে আপেল। সে এক অদ্ভুত দৃশ্য।
আপেল বৃষ্টির জেরে কভেন্ট্রি শহরের যান চলাচল স্তব্ধ হয়ে যায়। এমন অভিনব বৃষ্টি হলে কেউ কি কোনও কাজ করতে পারেন। সবাই বাইরে এসে প্রাণভরে আপেল কুড়াতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। রাস্তায় আপেল, ছাদে আপেল, বাগানে আপেলের স্তূপ জমা হয়েছে। যত ইচ্ছে কুড়িয়ে নাও কেউ দেখার নেই। কত খাবে খাও, কেউ বলার নেই। আকাশ থেকে অবিরাম ঝরে পড়েছে আপেল।ইংল্যান্ডের কভেন্ট্রি শহরে আচমকা আপেল বৃষ্টি!
স্থানীয়দের ধারণা, কেউ মজা করে প্লেন থেকে আপেল ছড়িয়ে দিয়েছে। পরে দেখা যায় এই ধারণা ঠিক নয়। বৈজ্ঞানিকদের ধারণা, টর্নেডোর শক্তিতে কভেন্ট্রি শহরে আপেল বৃষ্টি হয়েছে। তারা বলেছেন, টর্নেডো যখন কোনও এলাকার উপর দিয়ে প্রবাহিত হয় তখন প্রবল শক্তিতে সেখানকার সবকিছু উড়িয়ে নিয়ে যায়। সেরকমই কোনও এক আপেল বাগানের উপর দিয়ে বয়ে আসা টর্নেডো শক্তি হারিয়ে থেমেছিল কভেন্ট্রি শহরের আকাশে। ঘূর্ণিঝড়ের পেটের মধ্যে থাকা সেই বাগানের আপেল ঝরে পড়েছে শহরের উপরে। ২০১১ সালেও একইরকম আপেল বৃষ্টি দেখেছিলেন কভেন্ট্রিবাসী।
যুক্তি যাই হোক, কভেন্ট্রিবাসী রীতিমতো আপ্লুত। এত আপেল ঝরে পড়েছে যে খুশিতে তাদের রাতের ঘুমই হারাম হয়ে গেছে। প্রাণভরে আপেল বৃষ্টি উপভোগ করেছেন সবাই। আর খাওয়া…. সেটা তো চলছেই।
আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ