মঙ্গলবার-১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩১
মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী পার্বতীপুরে ৫হাজার বৃক্ষ বিতরণ মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার — প্রবাসী কল্যাণ মন্ত্রী ফুলবাড়ীর এলুয়াড়ী ইউপির চত্ত্বরে কমিউনিটির সদস্যদের সাথে কমিউনিটি সাপোর্ট গ্রুপের পরামর্শ সভা অনুষ্ঠিত॥ বিচারাধীন মামলার রায়কে প্রভাবিত করতে পারে এমন কোনো বিষয় গণমাধ্যমে প্রকাশ না করার অনুরোধ সারাদেশে নতুন ৬৫৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

এবার রাজনীতির মাঠে নামছেন আফ্রিদি!

প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০১৯ , ১০:৩৬ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। যোগ দিচ্ছেন রাজনীতিতে। শুক্রবার এআরওয়াই নিউজ টিভি চ্যানেলের বিশ্বকাপ বিষয়ক টিভি শোতে অংশ নিয়ে এমন আভাস দেন তিনি নিজে।

ইমরান খানের মতো নিজেই কোন নতুন দল গড়ে রাজনীতিতে আসবেন কি না এমন প্রশ্নের জবাবে আফ্রিদি বলেন, আমার সে রকম কোনো পরিকল্পনা নেই। রাজনীতিতে নাম লেখাবো কিনা সেটিও এখনো নিশ্চিত হতে পারছি না। অনেক শুভাকাঙ্ক্ষি বলছে, রাজনীতিতে এসে জনগণের পাশে দাঁড়ানোর জন্য। এখন পর্যন্ত সেই সম্ভাবনা ৫০ শতাংশ।
তবে এ বিষয়ে এখনই কোন আনুষ্ঠানিক বিবৃতি দিতে নারাজ সাবেক পাকিস্তান অধিনায়ক। আফ্রিদি আরও বলেন, আমার দৃষ্টিতে রাজনীতিকরা হচ্ছে জনগণের সেবক। তাদের সেভাবেই জনগণকে সেবা করা উচিত।

ক্রিকেটের মাঠে লড়াকু নেতা ছিলেন ইমরান খান। পাকিস্তানকে জিতিয়েছেন বিশ্বকাপ। অবসরের পর সাফল্যের সঙ্গে রাজনীতি করে যাচ্ছেন তিনি। এ মুহূর্তে প্রধানমন্ত্রীর গুরু দায়িত্ব পালন করছেন। প্রিয় তারকার ভূয়সী প্রশংসাও ঝরেছে আফ্রিদির কণ্ঠে।

সেই সুর ধরেই বিশ্লেষকরা বলছেন, শিগগিরই রাজনীতিতে নামছেন তিনি। ময়দানি লড়াইয়ে ব্যাট-বলের সাহসী যোদ্ধা কখন সেই ঘোষণা দেন তাই দেখার।

অবশ্য রাজনীতিতে না এলেও অনেক দিন ধরেই জনসেবামূলক কাজের সঙ্গে জড়িত আফ্রিদি। তার প্রতিষ্ঠিত শহীদ আফ্রিদি ফাউন্ডেশন পাকিস্তানের ব্যাপক প্রশংস কুড়াচ্ছে জনসেবায় অবদান রাখার জন্য। ভবিষ্যতে এই সংস্থার উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল করতে চান বলে জানান আফ্রিদি।

১৯৯৬ সালে কেনিয়ার বিপক্ষে পাকিস্তানের জার্সিতে ওয়ানডেতে অভিষেক হয় আফ্রিদির। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে এ সংস্করণের রেকর্ড বইয়ের পাতা ওলট-পালট করে দেন তিনি।

পরে নিজের স্বভাবজাত ব্যাটিংয়ের জন্য পেয়ে যান বুমবুম তকমা। ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এ হার্ডহিটিং ব্যাটসম্যান। তবে বিশ্বব্যাপী জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে যাচ্ছেন তিনি।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ