বুধবার-১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৩২
অধিগ্রহণকৃত ২৯১ বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণের আদেশ দ্রুত জারি করা হবে রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ২০ দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের মাহমুদল্লার ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

ছেলে-মেয়ে নিয়ে জার্মানিতে আশ্রয় প্রার্থনা দুবাই শাসকের স্ত্রীর!

প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০১৯ , ১০:৩১ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ছেলে-মেয়ে নিয়ে জার্মানিতে উড়াল দিয়েছেন দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের স্ত্রী প্রিন্সেস হায়া। সেখানে বসবাসের জন্য আশ্রয় প্রার্থনা করেছেন তিনি।

সেই সঙ্গে স্বামীর সঙ্গে বিচ্ছেদ চেয়েও আবেদন করেছেন প্রিন্সেস হায়া।
ব্রিটেনের সংবাদমাধ্যম বলছে, ফেব্রুয়ারি থেকে প্রিন্সেস হায়াকে দেখা যাচ্ছে না। জার্মানিতে আশ্রয় প্রার্থনা করেছেন তিনি। প্রিন্সেস হায়ার সঙ্গে রয়েছে ৩ কোটি ১০ লাখ পাউন্ড। সেখানে তিনি নতুন জীবন শুরু করতে চান।

প্রিন্সেস হায়া ৭ বছর বয়সী ছেলে জায়েদ ও ১১ বছর বয়সী মেয়ে আল জলিলাকে সঙ্গে নিয়ে গেছেন। তাদেরকে ফেরত দেয়ার জন্য বার্লিনের কাছে অনুরোধ করেছেন শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। তবে তার অনুরোধ প্রত্যাখ্যান করেছে বার্লিন।

এদিকে, জার্মানির নিরাপত্তা বিষয়ক কর্মকর্তারা বলেছেন, তারা প্রিন্সেস হায়াকে নিরাপত্তা দেবেন। এতে দুই দেশের মধ্যে কূটনৈতিক উত্তেজনা বৃদ্ধি পেয়েছে।

প্রিন্সেস হায়া জানিয়েছেন, তিনি জার্মানিকে বেছে নিয়েছেন। কারণ, ব্রিটেনের ওপর তিনি আস্থা রাখতে পারেন নি। তিনি ব্রিটেনে গেলে তাকে দেশে ফেরত পাঠাতো তারা।

প্রিন্সেস হায়ার এই সিদ্ধান্তের নিন্দা জানিয়ে ইন্সটাগ্রামে পোস্ট দিয়েছেন শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। তিনি তার স্ত্রীর বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ এনেছেন।

তিনি বলেছেন, যার সঙ্গে ব্যস্ত থাকতে চাও তার কাছে যাও।

প্রসঙ্গত, শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দুবাইয়ের শাসক, ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী। তিনি ৯০০ কোটি পাউন্ডেরও বেশি অর্থের মালিক।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ