মঙ্গলবার-১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং-২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২১
বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হাউডি মোদি’ অনুষ্ঠানে যোগ দেবেন ট্রাম্প! শৈলকুপায় সাঁপের কামড়ে দুই ভায়ের মৃত্যু মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী পার্বতীপুরে ৫হাজার বৃক্ষ বিতরণ মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার — প্রবাসী কল্যাণ মন্ত্রী

দক্ষিণাঞ্চলের মেধাবী শিক্ষার্থীরা অর্থাভাবে ঢাকায় গিয়ে পড়তে পারছে না-নানক

প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০১৯ , ৯:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

মনির হোসেন, বরিশাল ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বরিশালসহ দক্ষিণাঞ্চলের অসংখ্য মেধাবী শিক্ষার্থীরা অর্থের অভাবে ঢাকায় গিয়ে পড়াশুনা করতে পারছে না। তাই আমি বরিশালে কোন ট্রেক্সটাইল মিল, শিল্প প্রতিষ্ঠানের ব্যবসা করতে আসেনি। আমি এখানে এসেছি দেশবরেন্য একটি মানুষ গড়ার শিক্ষা সৃষ্টির কারখানা প্রতিষ্ঠা করতে। এখান থেকে মানসম্মত শিক্ষা নিয়ে শিক্ষার্থীরা বড় হয়ে নিজেকে তৈরী করার পাশাপাশি দেশ ও বিদেশে শিক্ষার আলো ছড়িয়ে দেবে এটাই আমাদের মূল লক্ষ্য।
বরিশাল গ্লোবাল ইউনিভার্সিটি (জিইউবি) নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামানের যোগদানোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমি চাই দেশের বিভিন্নস্থান থেকে সাধারণ শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষার জন্য বরিশালের বেসরকারী গ্লোবাল ইউনিভার্সিটিতে ছুটে আসবে। আমরা ট্রাষ্টি বোর্ডের সদস্যরা এখান থেকে কোন অর্থ গ্রহণ করিনা। আমরা চাই গ্লোবাল বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা নিয়ে দেশ ও বিদেশের মাটিতে নিজেকে তুলে ধরে বঙ্গবন্ধুর বাংলাদেশের জন্য সম্মান বয়ে নিয়ে আসবে।
শনিবার সকাল দশটা থেকে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে দিনব্যাপী অনুষ্ঠানে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান এ্যাডভোকেট সৈয়দা আরজুমান বানু নার্গিস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ (ইভিনিং) প্রোগ্রামের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর মোঃ জহির উদ্দিন আরিফ, জাতীয় কিডনী ইনস্টিটিউটের সহকারী প্রফেসর ড. নাজমুল হাসান, লালামাটিয়া মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রফিকুল ইসলাম, বরিশাল প্রেসকাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, গ্লোবাল ইউনিভার্সিটির ভাইস চেয়ারম্যান এস আমরিন রাখী। গ্লোবাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার প্রফেসর একেএম এনায়েত হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ট্রেজার প্রফেসর তপন কুমার বল।
অনুষ্ঠানের শুরুতে নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামানকে ফুলের শুভেচ্ছা জানানোর পর একটি বায়োগ্রাফি ও ইউনিভার্সিটির ডকুমেন্টারী উপস্থাপন করা হয়। সবশেষে ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সমন্ময়ে অনুষ্ঠিত হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ