শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০৫, English Version
চাঁপাইনবাবগঞ্জে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও মহিলা আ.লীগ নেত্রী মিসেস মর্জিনা হক আর নেই চাঁপাইনবাবগঞ্জের বারঘরিয়া থেকে ইয়াবাসহ গ্রেপ্তার-১ বগুড়া ক্যান্টনমেন্টে ডিভিশন আয়োজিত সশস্ত্র বাহিনীর দিবস বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রাথমিকে বড় সুখবর আসছে ছাতকে ক্যান্সার আক্রাকে মাকে বাঁচাতে মেয়ের আকুতি চাঁপাইনবাবগঞ্জে পুলিশ লাইন্স মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

ফসলী জমি রক্ষায় আসছে ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ : ভূমিমন্ত্রী

প্রকাশ: শনিবার, ২৯ জুন, ২০১৯ , ৬:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : কৃষি,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের কৃষিভূমি ক্রমে কমে যাচ্ছে। এ অবস্থায় ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ হিসেবে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ তৈরি করছে বলে সংসদে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

আজ শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন নাহারের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এ বিষয়টি বলেন।

তিনি বলেন, দেশের কৃষি জমি বিশেষভাবে ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে এবং এ উদ্দেশ্যে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ এর খসড়া প্রণয়ন করেছে।

শিগগিরই মন্ত্রিপরিষদ বিভাগে আইনটি প্রেরণ করা হবে। সরকার কৃষি ও অকৃষি জমি বন্দোবস্ত দেওয়ার ক্ষেত্রে কৃষি জমিকে কৃষিবহির্ভূত কাজে বন্দোবস্ত দেওয়া নিরুৎসাহিত করে আসছে।

আপনার মতামত লিখুন

কৃষি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ