সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫৩, English Version
দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না : হুইপ ইকবালুর রহিম চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনাভাইরাস দূর করা যায়? মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৩ বাড়ি ফিরে গেছে ৪ জন আক্রান্ত ৫ প্রধানমন্ত্রী যে খাদ্য ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছেন কেও না খেয়ে থাকবেন না..জেসী এমপি গাইবান্ধায় উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু ফুলবাড়ীতে কিশোরী অপহরণ আটক -১

ফসলী জমি রক্ষায় আসছে ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ : ভূমিমন্ত্রী

প্রকাশ: শনিবার, ২৯ জুন, ২০১৯ , ৬:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : কৃষি,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের কৃষিভূমি ক্রমে কমে যাচ্ছে। এ অবস্থায় ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ হিসেবে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ তৈরি করছে বলে সংসদে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

আজ শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন নাহারের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী এ বিষয়টি বলেন।

তিনি বলেন, দেশের কৃষি জমি বিশেষভাবে ফসলী জমি রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে এবং এ উদ্দেশ্যে ভূমি মন্ত্রণালয় ‘কৃষি জমি সুরক্ষা ও ভূমি ব্যবহার আইন-২০১৯’ এর খসড়া প্রণয়ন করেছে।

শিগগিরই মন্ত্রিপরিষদ বিভাগে আইনটি প্রেরণ করা হবে। সরকার কৃষি ও অকৃষি জমি বন্দোবস্ত দেওয়ার ক্ষেত্রে কৃষি জমিকে কৃষিবহির্ভূত কাজে বন্দোবস্ত দেওয়া নিরুৎসাহিত করে আসছে।

আপনার মতামত লিখুন

কৃষি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ