বৃহস্পতিবার-১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং-৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৭
অধিগ্রহণকৃত ২৯১ বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণের আদেশ দ্রুত জারি করা হবে রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মাদারীপুরে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নিহত ২০ দলের কেউ অন্যায় বা দুর্নীতি করলে শাস্তিমূলক ব্যবস্থা: কাদের মাহমুদল্লার ব্যাটে লড়াকু সংগ্রহ বাংলাদেশের

১৬তম শিক্ষক নিবন্ধনের অনলাইন আবেদনের শেষ দিন আজ

প্রকাশ: বুধবার, ১৯ জুন, ২০১৯ , ৪:২৯ পূর্বাহ্ণ , বিভাগ : চাকুরীর খবর,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ১৬তম শিক্ষক নিবন্ধনের অনলাইন আবেদনের সময় শেষ হচ্ছে আজ বুধবার সন্ধ্যা ৬টায়। এ সময়ের মধ্যে শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য এই লিঙ্কে- http://ntrca.teletalk.com.bd/home.php আবেদন করা যাবে।

জানা গেছে, সন্ধ্যা ৬টার পর ৭২ ঘণ্টার মধ্যে জমা দেওয়া যাবে আবেদন ফি। ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা।

গত ২৮ মে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয়, ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ৩০ আগস্ট।

জানা গেছে, ৩০ আগস্ট সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা হবে। পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করা হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার স্থান উল্লেখ থাকবে।

এর আগে গত ১৯ মে প্রকাশিত হয়েছে ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল। এতে উত্তীর্ণ হয়েছেন ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। মোট ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জনের মধ্যে ৮০ শতাংশ পরীক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ